shono
Advertisement

ভুয়ো খবর ছড়াচ্ছে পাক সেনা, পাল্টা জবাব ভারতীয় সেনার

পাক সেনার আক্রমণে ধ্বংস হয়েছে ভারতীয় পোস্ট, একটি ভিডিও প্রকাশ করে এমনটাই দাবি করে তারা।
Posted: 08:27 PM Jun 04, 2017Updated: 02:57 PM Jun 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক সেনার গুলিতে নিহত হয়েছেন পাঁচজন ভারতীয় সেনা। এছাড়া ভারতের বেশ কয়েকটি সেনাঘাঁটি ধ্বংস করেছে পাক সেনা। রবিবার এমনই বক্তব্য প্রকাশ করেছে পাকিস্তান। সেই সঙ্গে প্রকাশ করেছে একটি ভিডিও। পাক সেনার পক্ষ থেকে একথা জানিয়েছিলেন সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর। কিন্তু পাকিস্তানের এই দাবি পুরোপুরি ভুয়ো। জানানো হয় ভারতীয় সেনার তরফ থেকে। বলা হয়, গোটা ভিডিওটিই আসলে নকল। সেটির কোনও ভিত্তি নেই। জাল ভিডিও পোস্ট করা হয়েছে।

Advertisement

[এবার শত্রু নিধনে সম্মুখ সমরে সেনার মহিলা জওয়ানরাও]

এদিন ২৭ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করা হয় পাক সেনার পক্ষ থেকে। দাবি করা হয়, তাত্তাপানি সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছিল ভারত। সেটির জবাব দিতেই গুলি চালিয়েছিল পাকিস্তানও। ভিডিওটি প্রকাশের পাশাপাশি বিবৃতি দিয়ে বলা হয়, ‘ভারতের তরফ থেকে সীমান্ত বরাবর সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করা হয়েছিল। পাল্টা জবাব দেয় পাকিস্তানও। তাতেই ধ্বংস হয় ভারতীয় সেনাঘাঁটি। ভিডিওটিতে সেটা দেখাও যাচ্ছে।’ এছাড়া পাক সেনার ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনসের পক্ষ থেকে বলা হয়, পাক সেনার গুলিতে পাঁচ ভারতীয় সেনার মৃত্যু হয়েছে এবং বেশ কয়েকটি সেনাঘাঁটি ধ্বংস হয়েছে। এরপরেই অবশ্য ভারতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, পাকিস্তানের এই বিবৃতি পুরোটাই মিথ্যা। এমনকী ভিডিওটিও আসল নয় বলেও জানান হয়।

 

[উচ্ছেদ অভিযান রুখতে আধিকারিকদের দিকে মোষ লেলিয়ে দিল দখলদাররা]

এই নিয়ে গত দু’সপ্তাহে দ্বিতীয়বার এই ধরনের ভিডিও প্রকাশ করল পাকিস্তান। এর আগে গত মে মাসের ২৪ তারিখ এরকমই একটি ভিডিও প্রকাশ করেছিল তাঁরা। এদিকে, শনিবারই পুঞ্চ জেলার দু’টি সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাক সেনা। গুলির সঙ্গে ভারী মর্টার বর্ষণ করা হয়েছিল। ঘটনায় আহত হয়েছিলেন এক মহিলা আহত হন।

[মানব মস্তিষ্ক নিয়ে জন্মাল গরু, দেবতা ভেবে পুজো দিলেন গ্রামবাসীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement