shono
Advertisement

কাশ্মীর সীমান্তে ফের গুলির লড়াই, খতম দুই পাকিস্তানি সেনা

এই লড়াইয়ে পাকিস্তানের একটি সেনা বাঙ্কারও ধ্বংস হয়েছে। The post কাশ্মীর সীমান্তে ফের গুলির লড়াই, খতম দুই পাকিস্তানি সেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:40 PM Dec 21, 2019Updated: 07:41 PM Dec 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগস্টের ৫ তারিখ জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ও ৩৫ (এ) ধারা প্রত্যাহার করা হয়। তারপর থেকেই কাশ্মীর-সহ ভারতের বিভিন্ন জায়গায় নাশকতার ছক কষছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। আর জম্মু ও কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে তাদের ভারতে অনুপ্রবেশ করানো চেষ্টা করছে পাকিস্তানি সেনা ও আইএসআই(ISI)। কিন্তু, ভারতীয় জওয়ানরা প্রতিবারই তাদের সেই চেষ্টা রুখে দিচ্ছে। শুক্রবার রাত থেকে ফের একই চেষ্টা করে মুখের মতো জবাব পেল পাকিস্তান। ভারতীয় সেনার গুলিতে খতম হল পাকিস্তানের দুই সেনা। আর ভারতের থেকে ছোঁড়া গোলায় ধ্বংস হল পাকিস্তানের একটি বাঙ্কার। ঘটনাটি ঘটেছে কাশ্মীরের পালানওয়ালা সেক্টরে।

Advertisement

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত থেকে কাশ্মীরের পালানওয়ালা ও তংধার সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি ও গোলা ছুঁড়তে শুরু করে পাকিস্তান। পালটা জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরাও। উভয়পক্ষের লড়াইয়ে পাকিস্তানের দুই সেনা খতম হয়। ধ্বংস হয় পাকিস্তানের একটি বাঙ্কারও। তবে এর ফলে ভারতীয় জওয়ানদের কোনও ক্ষতি হয়নি। ওই দুই সেক্টরে যোগ্য জবাব পেয়ে আক্রমণের গতিমুখ ঘুরিয়ে নেয় পাকিস্তান। শনিবার ভোররাতে অধিকৃত পাক অধিকৃত কাশ্মীরের নীলম ভ্যালি এলাকা থেকে গুলি ও গোলা ছোঁড়ে। পালটা জবাব দেয় ভারতও।

[আরও পড়ুন: ডিউটিতে ঘুমিয়ে পড়ার শাস্তি, চার কনস্টেবলকে ৩০ কিলোমিটার দৌড় করালেন পুলিশ সুপার]

 

প্রসঙ্গত উল্লেখ্য, পাঁচ আগস্টের পর থেকে জম্মু ও কাশ্মীর সীমান্তে মোট ৯৫০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। আর এখনও পর্যন্ত এই বছরে মোট ২৪০০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে তারা। গত বছরের ১৮০০ বারের জায়গায় এখনও পর্যন্ত ৬০০ বার বেশি সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে। ভারতীয় সেনা পোস্টের থেকে সীমান্তবর্তী জনবসতি এলাকাতেই বেশি আক্রমণ চালিয়েছে। এর ফলে গত একবছরে শিশু-সহ অনেক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে।

The post কাশ্মীর সীমান্তে ফের গুলির লড়াই, খতম দুই পাকিস্তানি সেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement