shono
Advertisement

অস্ট্রেলিয়া সফরের প্রথম ম্যাচের জন্য ১১ জনের দল ঘোষণা করল ভারত

কারা কারা সুযোগ পেলেন প্রথম একাদশে? The post অস্ট্রেলিয়া সফরের প্রথম ম্যাচের জন্য ১১ জনের দল ঘোষণা করল ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 06:08 PM Nov 20, 2018Updated: 06:08 PM Nov 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ বিশ্বকাপের আগে বিদেশের মাটিতে শেষ পূর্ণাঙ্গ সিরিজ। স্বাভাবিকভাবেই ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে উৎসাহের শেষ নেই। সিরিজ শুরুর আগে থেকেই শুরু হয়ে গিয়েছে নানারকমের বিশ্লেষণ। অজি ভূমিতে ভারত প্রথম টেস্ট সিরিজ জিতবে, নাকি স্মিথ, ওয়ার্নারদের অনুপস্থিতিতে দুর্বল হয়ে যাওয়া অস্ট্রেলিয়ায় বাজিমাত করবে ভারতের বিরুদ্ধে। এই নিয়ে কাটাছেঁড়া শুরু করে দিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। টেস্ট সিরিজের দিকে সকলের নজর থাকলেও টি-২০ সিরিজও উদ্দীপনায় কম যায় না। বিশ্রাম সেরে দলে ফিরে এসেছেন অধিনায়ক বিরাট কোহলি। ফিরেছেন সিনিয়র ক্রিকেটাররাও। স্বাভাবিকভাবে প্রথম টি-২০ তে প্রথম একাদশ কী হয় তা নিয়ে জল্পনা ছিল ক্রিকেট মহলে। ম্যাচের একদিন আগেই সেই জল্পনার অবসান ঘটাল বিসিসিআই। ঘোষণা করা হল অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচের প্রথম এগারো।

Advertisement

[‘কোহলি যা চায় ভারতীয় ক্রিকেটে তাই হয়’, বিস্ফোরক কিংবদন্তি স্পিনার]

কোহলি ফিরলেও দলে খুব একটা পরিবর্তন করা হয়নি। কার্যত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচের প্রথম একাদশই বজায় রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শুধু মণীশ পাণ্ডের পরিবর্তে দলে এসেছেন বিরাট। অধিনায়কত্ব করবেন তিনিই। প্রথম টি-২০ তে ওপেন করবেন শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা। কোহলি আসবেন তাঁর পছন্দের তিন নম্বরে। চার নম্বরে ব্যাটিং করবেন লোকেশ রাহুল। দলে ঠাঁই পেয়েছেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক এবং তরুণ উইকেটকিপার ঋষভ পন্থ।

[পাক ফ্যানদের নিয়ে মশকরা আইসিসি’র, হেসে খুন নেটিজেনরা]

একমাত্র অল-রাউন্ডার হিসেবে দলে নিজের জায়গা ধরে রেখেছেন ক্রুণাল পান্ডিয়া। বোলিং বিভাগে যুজবেন্দ্র চাহেলের পরিবর্তে জায়গা পেয়েছেন কুলদীপ যাদব। পেস বোলিংয়ে এই মুহূর্তে ভারতের তিন সেরা অস্ত্রকেই বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। বুমরা এবং ভুবনেশ্বরের সঙ্গে সুযোগ পেয়েছন খালিল আহমেদ। দ্বাদশ ব্যক্তি হিসেবে নাম ঘোষণা করা হয়েছে চাহেলের।

The post অস্ট্রেলিয়া সফরের প্রথম ম্যাচের জন্য ১১ জনের দল ঘোষণা করল ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার