shono
Advertisement

আবারও চমক! রিলসের জন্য নয়া ফিচার নিয়ে হাজির Instagram

এবার কোন সুবিধা পাবেন ইউজাররা?
Posted: 10:21 PM Nov 05, 2023Updated: 10:21 PM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিনিয়ত নিত্যনতুন ফিচার এনে ইউজারদের চমকে দিচ্ছে ইনস্টাগ্রাম। এবার রিলসে নয়া ফিচার যোগ করে ফের তাক লাগানো এই জনপ্রিয় সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম।

Advertisement

ইন্দো-চিন সংঘর্ষের পর ভারত থেকে বিদায় নিয়েছিল টিকটক। কয়েক দিনের মধ্যেই সেই অ্যাপের শূন্যস্থান পূরণ করেছিল ইনস্টাগ্রাম রিলস। যা বর্তমানে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে। ইউজারদের মন জয় করতে সেই রিলসে নিত্যনতুন ফিচার যোগ করে চলেছে মার্ক জুকারবার্গের সংস্থাও। তা এবার কোন সুবিধা মিলবে রিলসে? মেটা সিইও জুকারবার্গ জানাচ্ছেন, ইনস্টাগ্রাম স্টোরির মতো ফিচার যুক্ত হয়েছে রিলসের সঙ্গে। যার দৌলতে ইউজাররা ভিডিওর সঙ্গে গানের কথাও এবার লিখে আপলোড করতে পারবেন।

[আরও পড়ুন: জল্পনাই সত্যি, সিপিএমের দলীয় মুখপত্রের সম্পাদক বদল, নতুন দায়িত্বে শমীক লাহিড়ি]

স্বাভাবিকভাবেই জানতে চাইবেন কীভাবে এডিটের সময় রিলসে জুড়ে দেওয়া যাবে গানের কথাগুলি। খুব সহজ। যেভাবে স্টোরি আপলোড করেন, অনেকটা সেই পদ্ধতিতে এই কাজ করা যাবে। ‘+’ আইকনটি ক্লিক করে রিলস তৈরি করতে হবে। তারপর ‘Audio’ অপশনে ক্লিক করে যোগ করুন আপনার পছন্দের গান। এবার বাঁদিকে সোয়াইপ করে যোগ করুন সেই গানের লিরিক্স বা শব্দগুলি।

ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসারি বলছেন, “অনেক সময়ই দেখা যায় ইউজাররা ম্যানুয়ালি গানের লিরিক্স যোগ করেন। কিন্তু এবার তা আরও সহজেই করা যাবে। এতে নিজের মন ভাব আরও ভালোভাবে ব্যক্ত করা যাবে।” তবে শুধু গানের কথা যোগ করাই নয়, ইউজারদের আকৃষ্ট করতে অদূর ভবিষ্যতে ইনস্টাগ্রামে আরও কিছু ফিচার আনার কথাও শুনিয়ে রাখলেন মোসারি।

[আরও পড়ুন: বিরাট বিক্রম আর জাদেজা জাদুতে ইডেন যেন স্বর্গ, একপেশে ম্যাচ জিতে আটে আট ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement