shono
Advertisement

আজ আইপিএলের নিলাম, হাতে অর্থ কম, দলের শূন্যস্থান ভরাতে পারবে কেকেআর?

সবচেয়ে কম অর্থ নিয়ে নিলাম শুরু করবে কেকেআর।
Posted: 10:27 AM Dec 23, 2022Updated: 10:27 AM Dec 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সালের আইপিএলের (IPL Auction) দামামা বেজে গেল। শুক্রবারই কোচিতে মিনি অকশন শুরু হবে। মোটামুটিভাবে প্রত্যেকটি দলই নিজেদের স্কোয়াড গুছিয়ে ফেলেছে। হাতে গোনা কিছু প্লেয়ারকেই কিনতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি। তবে এই মিনি নিলামের তালিকায় রয়েছেন স্যাম কারেন, বেন স্টোকসে মতো একাধিক তারকা। তাঁদের কিনতে মুখিয়ে থাকবে সব দলই। এখানেই সকলের থেকে খানিকটা পিছিয়ে থাকবে কলকাতা নাইট রাইডার্স (KKR)। কারণ নিলামে সবচেয়ে কম টাকা খরচ করতে পারবেন শাহরুখ খানরা।

Advertisement

নিলামের আগে ট্রেডিং থেকে শার্দূল ঠাকুরকে দলে নিয়েছিল কেকেআর। তাছাড়াও প্রাক্তন নাইট লকি ফার্গুসনকেও গুজরাট থেকে ফিরিয়ে আনা হয়েছে। তবে এখনও কেকেআর স্কোয়াডে ১১ জন খেলোয়াড়কে নেওয়ার জায়গা রয়েছে। কিন্তু মাত্র ৭.০৫ কোটি টাকা নিয়ে নিলামে নামতে হবে টিম ম্যানেজমেন্টকে। কেকেআরের নতুন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত কীভাবে স্বল্প পুঁজিতে কার্যকরী ক্রিকেটার দিয়ে টিম গড়তে পারেন, সেদিকে নজর থাকবে।

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধে ইতি চান পুতিন! রুশ প্রেসিডেন্টের মুখে আচমকা ‘শান্তির’ বার্তা]

দলে বেশ ভাল ব্যাটার ও বোলার থাকলেও নাইট শিবিরে উইকেটকিপারের অভাব রয়েছে। আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন স্যাম বিলিংস। ছেড়ে দেওয়া হয়েছে বাবা ইন্দ্রজিৎকেও। তাই মিনি অকশন থেকে একজন উইকেটকিপার-ব্যাটারকে কিনতে হবে কেকেআরকে। সদ্য বিশ্বরেকর্ড গড়া, বিজয় হাজারে ট্রফিতে পাঁচটি সেঞ্চুরি হাঁকানো নারায়ণ জগদীশনের দিকে নজর থাকবে টিম ম্যানেজমেন্টের। জগদীশনের বেস প্রাইস কম হলেও তাঁকে নিয়ে জোর টক্কর হবে বলেই অনুমান করা হচ্ছে। ফলে বেগুনি-সোনালি জার্সিতে তাঁকে দেখা যাবে কিনা, তা নিয়ে সংশয় থেকে যাচ্ছে। প্যাট কামিন্সের অনুপস্থিতিতে একজন ফাস্ট বোলারেরও দরকার রয়েছে শ্রেয়স আইয়ারের।

অন্যদিকে, মিনি অকশন হলেও একাধিক তারকা এই নিলামে নাম লিখিয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম ইংল্যান্ডের স্যাম কারেন (Sam Curran)। টি-টোয়েন্টি বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন তিনি। চোটের কারণে গত আইপিএলে খেলতে পারেননি চেন্নাই সুপার কিংসের এই তারকা। মিনি অকশনে তাঁকে নিয়েই উন্মাদনা সবচেয়ে বেশি থাকতে পারে। হায়দরাবাদের অধিনায়কের পদ থেকে বাদ পড়ার পর নিলামে নাম লিখিয়েছেন কেন উইলিয়ামসন। শুক্রবারের নিলামে দেখা যাবে বেন স্টোকসকেও। 

[আরও পড়ুন: নজরে পঞ্চায়েত ভোট, কেন্দ্রীয় প্রকল্প নিয়ে তৈরি হওয়া ক্ষোভকেই কাজে লাগাতে মরিয়া বিজেপি শীর্ষ নেতৃত্ব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement