shono
Advertisement

ঘরের মাঠে পুণের কাছে লজ্জার হার এটিকে’র

চার-চারটে গোল হজম করল শেরিংহামের দল। The post ঘরের মাঠে পুণের কাছে লজ্জার হার এটিকে’র appeared first on Sangbad Pratidin.
Posted: 07:22 PM Nov 26, 2017Updated: 02:51 PM Sep 22, 2019

এটিকে: ১ (বিপিন)

Advertisement

এফসি পুণে সিটি: ৪ (মার্সেলিনহো, আর কুমার, জর্ডি, অ্যালফারো)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লেটস মেক ইট থ্রি।’ তৃতীয়বার আইএসএল ট্রফি জয়ের আশায় এটিকের উদ্দেশে লিখে এনেছেন ভক্তরা। সে পোস্টারটি না চোখে পড়লে রবিবারের ম্যাচ দেখে হয়তো মনেই পড়ত না এই দলই দু’বারের চ্যাম্পিয়ন। হ্যাঁ, এ কথা ঠিক যে এই দলের সঙ্গে আগের দলের অনেক পার্থক্য। কোচের পাশাপাশি পালটে গিয়েছে ফুটবলারদের মুখও। কিন্তু সেই পরিবর্তনে যে এটিকের এমন করুণ পরিস্থিতি হবে, তা কে ভেবেছিল! ঘরের মাঠে পুণের কাছে লজ্জার হারে মাথা হেঁট হল টেডি শেরিংহামের।

[আম আদমির মতোই লাইনে দাঁড়িয়ে রাহুল দ্রাবিড়, কুর্নিশ নেটদুনিয়ার]

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফাইনালের পর প্রথম ম্যাচ যুবভারতীতে। হাজার হোক কলকাতার দল। তা সত্ত্বেও উৎসাহের ছিটেফোঁটা নেই। গত তিন মরশুমে আইএসএল-এর ম্যাচ দেখতে যেভাবে ফুটবলপ্রেমীরা দলে দলে হাজির হতেন স্টেডিয়ামে, সে ছবি এখন অতীত। আর এদিন যাঁরা গিয়েছিলেন, তাঁরা ম্যাচ শেষে ভাবছিলেন কেন এসেছিলেন? ছন্নছাড়া ফুটবল, গোলের সহজ সুযোগ হাতছাড়া আর ফাটল ধরা এটিকে ডিফেন্স দেখে হতাশ সমর্থকরা। ফল যা হওয়ার তাই হল। চার-চারটে গোল হজম করে ঘরের মাঠেই ডুবল চ্যাম্পিয়ন দলের সম্মান। এই পুণের দাপট দেখে কে বলবে তারা গত বুধবার ২-৩ গোলে হেরেছিল দিল্লি ডায়নামোসের কাছে।

অ্যাওয়ে ম্যাচে যাও বা এক পয়েন্ট এসেছিল, এদিন পুণের আক্রমণে তাও হল না। অথচ ম্যাচের আগের দিন শেরিংহাম জানিয়েছিলেন, কোচিতে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে জেতার লক্ষ্যে বাড়তি ঝুঁকি নেননি তিনি। কারণ দল ঠিক কতটা তৈরি বুঝতে পারেননি। তবে শচীনের দলের বিরুদ্ধে অধিকাংশ সময় আধিপত্য নিয়ে খেলা আত্মবিশ্বাসী করে তুলেছিল টেডিকে। তাই ঘরের মাঠে তিন পয়েন্টের জন্যই ঝাঁপাতে চেয়েছিলেন। প্রথমার্ধে গোল হজম করার পর সমতা ফিরিয়ে খেলায় উত্তেজনা ধরে রেখেছিলেন বিপিন সিং। কিন্তু দ্বিতীয়ার্ধে ডিফেন্সের ভুলে তিন-তিনটে গোল করে গেল পুণে। এই ম্যাচ জিততে পারলে একলাফে লিগ তালিকার অনেকটাই উপরে ওঠা যেত। কিন্তু কোথায় কী? মিনি হাসপাতালে পরিণত হওয়া এটিকে শিবির আর যুবভারতীতে অনুশীলন করতে না পারাকেই কি তবে ঢাল হিসেবে কাছে লাগাবেন টেডি? কিন্তু চোটগ্রস্ত মার্কি তারকা রবি কিন আসতে আরও এক-দু সপ্তাহ। ততদিনে তাহলে কী করবে দল? রবিবার দলের হতশ্রী পারফরম্যান্সে এই
প্রশ্নই আরও জোরাল হল।

[ভূ-স্বর্গে দাঁড়িয়েই ভারত-পাক সিরিজ নিয়ে মুখ খুললেন ধোনি]

The post ঘরের মাঠে পুণের কাছে লজ্জার হার এটিকে’র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement