shono
Advertisement

দুই স্প্যানিশ কোচের কলিঙ্গ যুদ্ধ, ওড়িশাকে উড়িয়ে শীর্ষে পৌঁছনোই লক্ষ্য হাবাসের

কার্ড সমস্যায় হাবাসের মোহনবাগানের বিরুদ্ধে নেই ওড়িশার সেরা অস্ত্র আহমেদ জাহু।
Posted: 05:03 PM Feb 23, 2024Updated: 05:12 PM Feb 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে (ISL) শনিবার মোহনবাগানের (Mohun Bagan) সামনে ওড়িশা (Odisha)। তার আগে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas) জানিয়েছেন, এক নম্বরে থেকেই তিনি লিগ শেষ করতে চলেছেন। এই মুহূর্তে পয়েন্ট টেবলে শীর্ষে রয়েছে সের্জিও লোবেরার ওড়িশা। ১৫ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট তাদের। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট সবুজ-মেরুনের। শনিবার ওড়িশাকে হারালেই লিগের শীর্ষে পৌঁছে যাবে হাবাসের দল। সেই ম্যাচে নামার আগে হাবাস জানালেন, ”ফুটবলারদের সেরা হওয়ার মানসিকতা ও লক্ষ্য নিয়েই মাঠে নামা উচিত। সেই লক্ষ্য নিয়েই আমাদের লড়াই করতে হবে।”
শনিবার দুই স্পেনীয় কোচের মগজাস্ত্রের লড়াই। একদিকে লোবেরা। অন্যদিকে হাবাস। দুজনেই সফল। দুজনেই অভিজ্ঞ। গত পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতে জিতেছে ওড়িশা। একটিতে ড্র করেছে। ওড়িশা সম্পর্কে মোহনবাগান কোচ বলছেন, “ওড়িশায় ভালো ফুটবলার রয়েছে।ওদের কোচও খুবই ভালো। দল হিসেবেও ওড়িশা খুবই শক্তিশালী। আমরা জিততে চাই। প্রতিপক্ষকে নিয়ে আমরা শ্রদ্ধাশীল।”

Advertisement

[আরও পড়ুন: স্টোকসের ‘বাজবল’ নীতিকে উড়িয়ে রুটের সেঞ্চুরি, আকাশের দাপট সামলে স্বস্তিতে ইংল্যান্ড]

 

অস্ট্রেলিয়ার এ লিগ থেকে আইএসএলে রয় কৃষ্ণকে এনেছিলেন হাবাস। সেই কৃষ্ণকে শান্ত করে রাখাই হাবাসের লক্ষ্য। ইদানীং ভালো ফর্মেও রয়েছেন তিনি। রয় কৃষ্ণকে থামানোর জন্য বিশেষ কোনও পরিকল্পনা কি রয়েছে হাবাসের? মোহনবাগানের স্প্যানিশ কোচ বলেন, ”রয় কৃষ্ণ আমার দলে খেললে ওকে নিয়ে আলদা পরিকল্পনা করা যেত। রয় কৃষ্ণ অসাধারণ ফুটবলার। ওর সঙ্গে কাজ করে খুবই আনন্দ পেয়েছি আমি। এখন কৃষ্ণ আমার প্রতিপক্ষ। ওকে থামানোর বিশেষ কোনও পরিকল্পনা নেই। প্রতিপক্ষের বিশেষ কোনও ফুটবলারকে নিয়ে পরিকল্পনা করি না। রয় কৃষ্ণ এবং ওড়িশা ভালো জায়গায় রয়েছে।”
কার্ড সমস্যায় শনিবার নেই ওড়িশার সেরা অস্ত্র আহমেদ জাহু। জাহুর অনুপস্থিতি নিয়ে সবুজ-মেরুন কোচ বলেন, ”প্রতিপক্ষের ফুটবলারদের নিয়ে আলাদা করে কথা বলি না। ওড়িশার সেন্ট্রাল মিডফিল্ড ভাল অবস্থাতেই রয়েছে। কোনও দলের ফুটবলার একটা ম্যাচে নাই নামতে পারে। প্রতিটি দলের কাছেই বিকল্প রয়েছে। ওড়িশারও রয়েছে।” শনিবারের ম্যাচটা কঠিন নিঃসন্দেহে। তবে এই ম্যাচকে ফাইনালের মতো গুরুত্ব দিতে রাজি নন হাবাস। স্প্যানিশ কোচ বলেছেন, ”ফাইনাল একটাই হয়। শনিবারের ম্যাচ থেকে আমাদের তিন পয়েন্ট পেতেই হবে।”

 

[আরও পড়ুন: বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে পারেন দেশের দুই তারকা ক্রিকেটার, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement