shono
Advertisement

জয়পুর ধারাবাহিক বিস্ফোরণ মামলায় ৪ দোষীকে মৃত্যুদণ্ড

বেকসুর খালাস এক অভিযুক্ত। The post জয়পুর ধারাবাহিক বিস্ফোরণ মামলায় ৪ দোষীকে মৃত্যুদণ্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 04:56 PM Dec 20, 2019Updated: 04:56 PM Dec 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়পুর ধারাবাহিক বিস্ফোরণ মামলায় চার দোষীকে মৃত্যুদণ্ড দিল আদালত। 
শুক্রবার এই সাজা ঘোষণা করল জয়পুরের বিশেষ আদালত। গত বুধবার, প্রায় এক দশক পর জয়পুর ধারাবাহিক বিস্ফোরণ মামলায় রায়দান হয়। শুনানি শেষে, ওইদিনই চার অভিযুক্তকেই দোষী সাব্যস্ত করে আদালত। বেকসুর খালাস পায় এক অভিযুক্ত।

Advertisement

আগেই সারভার আজমি, মহম্মদ সইফ, সইফুর রহমান ও সলমান নামের চার অভিযুক্তকে ইউএপিএ, বিস্ফোরণ আইন ও পিডিপিপি আইনে দোষী সাব্যস্ত করে বিশেষ আদালত। আরেক অভিযুক্ত শাহবাজ হুসেন কে প্রমাণের অভাবে বেকসুর খালাস দেন বিচারক। উল্লেখ্য, ২০১৮ সালে জয়পুর ধারাবাহিক বিস্ফোরণের মূলচক্রী আরিজ খান ওরফে জুনেদকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। জঙ্গি সংগঠন ‘ইন্ডিয়ান মুজাহিদিন’-এর সদস্য জুনেদ, দিল্লি, অহমেদাবাদ ধারাবাহিক বিস্ফোরণেও জড়িত বলে অভিযোগ।

[আরও পড়ুন: দিল্লির জামা মসজিদে বিক্ষোভ, পুলিশের জাল কেটে পালিয়ে স্লোগান চন্দ্রশেখর আজাদের]

উল্লেখ্য, ২০০৮ সালে ধারাবাহিক বিস্ফোরণে কেঁপে ওঠে রাজস্থানের জয়পুর শহর। মানক চক ও কোতওয়ালি থানা এলাকায় ১৫ মিনিটের মধ্যে একের পর এক বিস্ফোরণ হয়েছিল। হাওয়া মহলের কাছে একটি সাইকেলে আরডিএক্স রেখে বিস্ফোরণ ঘটানো হয়। পরে একের পর এক বিস্ফোরণ ঘটে ত্রিপলিয়া বাজার, হনুমান মন্দির, জেহরি বাজার, মানস চক, বাড়ি চৌপল ও চোটি চৌপল এলাকায়। সব মিলিয়ে নিহত হন ৮০ জন নিরীহ মানুষ। আহত হন প্রায় ১৭০ জন। প্রাথমিক তদন্তের পর অভিযোগের আঙুল ওঠে বাংলাদেশের জঙ্গি সংগঠন হরকত-উল-জিহাদি ইসলামি বা হুজি’র দিকে।

The post জয়পুর ধারাবাহিক বিস্ফোরণ মামলায় ৪ দোষীকে মৃত্যুদণ্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার