shono
Advertisement
Terror Attack

কাশ্মীরে জোড়া জঙ্গি হামলায় মৃত ১, গুরুতর আহত হয়ে হাসপাতালে জয়পুরের দম্পতি

Published By: Amit Kumar DasPosted: 12:30 AM May 19, 2024Updated: 12:31 AM May 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের ২ দিন আগে ফের কাশ্মীরে সন্ত্রাস। অনন্তনাগে রাজস্থানের এক দম্পতিকে লক্ষ্য করে গুলি চালাল জঙ্গিরা। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি অন্যজন। পাশাপাশি জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে এক প্রাক্তন পঞ্চায়েত প্রধানকে গুলি করে খুন করল জঙ্গিরা। ভোটের আগে এই জঙ্গি হামলার ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে ভোটারদের নিরাপত্তা নিয়ে।

Advertisement

জানা যাচ্ছে, মৃত ব্যক্তির নাম আজিজ আহমেদ শেখ। তিনি কাশ্মীরের সোপিয়ান জেলার হুরপুরা গ্রামের প্রাক্তন পঞ্চায়েত প্রধান। শনিবার তাঁর উপর হামলা চালায় জঙ্গিরা। তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালানো হয়। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় তাঁর। অন্যদিকে, অনন্তনাগে বেড়াতে গিয়ে জঙ্গি হামলার মুখে পড়েন জয়পুরের দম্পতি তাবরিজ ও তাঁর স্ত্রী ফারহা। অনন্তনাগ জেলার ইয়ান্নার এলাকায় বেড়াতে গিয়েছিলেন তাঁরা। সেখানেই তাঁদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। গুরুতর আহত অবস্থায় দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

[আরও পড়ুন: ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতা! বাগুইআটির নামী স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ]

এদিকে নির্বাচনের আগে একের পর এক জঙ্গি হামলার ঘটনায় উদবেগে প্রশাসন। অনন্তনাগ ও সোপিয়ান দুই জায়গাতেই জঙ্গিদের খোঁজে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করেছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। প্রশাসনের তরফে আশা করা হচ্ছে শীঘ্রই জঙ্গিদের সন্ধান মিলবে। উল্লেখ্য, সম্প্রতি জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায় বায়ু সেনার কনভয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা এই ঘটনায় শহিদ হন এক জওয়ান। সেই হামলায় সন্দেহভাজন পাক জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হলেও এখনও তাদের নাগাল পায়নি প্রশাসন। এরই মাঝে নতুন করে উপত্যকায় হামলার ঘটনায় বাড়ছে উদ্বেগ।

[আরও পড়ুন: যোগ্য তো? নথি দিয়ে প্রমাণ করতে হবে রাজ্যের সব শিক্ষককে, জারি নির্দেশিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement