shono
Advertisement

‘নো বল’ছবি বিতর্কে জয়পুর পুলিশকে কী জবাব দিলেন বুমরাহ?

বুমরাহর টুইটে আগুনে ঘৃতাহুতি । The post ‘নো বল’ ছবি বিতর্কে জয়পুর পুলিশকে কী জবাব দিলেন বুমরাহ? appeared first on Sangbad Pratidin.
Posted: 03:10 PM Jun 24, 2017Updated: 09:40 AM Jun 24, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল অতীত। ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়া। কিন্তু ফাইনাল ম্যাচের হারের পর একের পর এক সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। সবচেয়ে বেশি সমালোচনা হয়েছিল জসপ্রীত বুমরাহকে নিয়েই। এমনকী অনেকগুলি মিমও তৈরি হয়েছিল। কারন আউট হওয়ার পরেও বুমরাহর ‘নো বল’-এর কারণে জীবনদান পেয়েছিলেন পাক ব্যাটসম্যান ফাখার জামান। আর পরে শতরানও করেছিলেন। শুধু মিম নয়, জনসাধারণকে সচেতন করতে বুমরাহ-র ‘নো বল’-এর ছবিটি ব্যবহার করে জয়পুর ট্রাফিক পুলিশ। সঙ্গে লেখে, ‘সাবধান! লাইন অতিক্রম করবেন না, আপনি জানেন কী বিপদ হতে পারে।’ এরপরেই জয়পুর পুলিশের প্রতি নিজের ক্ষোভ উগড়ে দেন জাতীয় দলের এই খেলোয়াড়।

Advertisement

[স্টেশনের নাম হিন্দি ভাষায় কেন? বিতর্কে বেঙ্গালুরু মেট্রো]

এদিন ক্ষুব্ধ বুমরা টুইটে লেখেন, ‘জয়পুর ট্রাফিক পুলিশ, ভয় নেই। আপনারা নিজেদের কর্মস্থলে যেসব ভুলভ্রান্তি করে থাকেন তা নিয়ে আমি ঠাট্টা করব না। কারণ আমি বিশ্বাস করি, মানুষ মাত্রেই ভুল করে।’ প্রথম টুইটের মাত্র তিন মিনিট পরেই বুমরাহ দ্বিতীয় টুইট–বোমা আছড়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এবার বুমরাহ লেখেন, ‘ওয়েল ডান। জয়পুর ট্রাফিক পুলিশ দেখিয়ে দিল, দেশের হয়ে নিজের সেরাটা দেওয়ার পর আপনি ঠিক কতটা সম্মান পাবেন।’ এরপরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে বুমরাহর এই টুইট দু’টি।

পরে অবশ্য জয়পুর পুলিশ জানিয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব তাঁরা সাইনবোর্ডটি সরিয়ে ফেলবে। পাশাপাশি টুইট করে ক্ষমাও চায় জয়পুর পুলিশ। লেখে, ‘বুমরাহ, তোমার বা দেশের তামাম ক্রিকেট ভক্তদের ভাবাবেগে আঘাত দেওয়ার উদ্দেশ্য আমাদের ছিল না। আমরা শুধু ট্রাফিক আইন সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে চেয়েছিলাম। তুমি যুব সম্প্রদায় এবং আমাদের সবার প্রেরণা।’ যদিও পরে টুইটটি মুছে ফেলা হয়।

[জানেন, মানুষকে সচেতন করতে কীভাবে বুমরাহর ‘নো বল’ কাজে লাগাচ্ছে পুলিশ?]

পাকিস্তানের ফয়সলাবাদ শহরের ট্রাফিক পুলিশও ড্রাইভারদের সিগন্যাল মানার ব্যাপারে সতর্ক করতে বহু রাস্তার ধারে যে বিজ্ঞাপন দিয়েছে, তাতে ছবিটা ভারত–পাক চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে বুমরার সেই ডেলিভারি করার সময় ওভার স্টেপিংয়ের মুহূর্তটা। বুমরার নিজের দেশই একই কুরুচিকর কাজ করলে পাকিস্তানের সমালোচনা আর কোন মুখে করা যায়?

[‘স্কুলে চেয়ার-টেবিল না দিতে পারলে নেতারাও দামী জিনিস কিনতে পারবেন না’]

The post ‘নো বল’ ছবি বিতর্কে জয়পুর পুলিশকে কী জবাব দিলেন বুমরাহ? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement