shono
Advertisement

দাঁড়িয়ে চার্টার্ড প্লেন, বাজেয়াপ্ত BMW, ফোন অফ! সোরেন বেপাত্তা, মসনদে কি স্ত্রী?

মাঝরাতে চটি গলিয়ে, মুখ ঢেকে পালিয়েছেন মুখ্যমন্ত্রী, দাবি বিজেপির।
Posted: 10:28 AM Jan 30, 2024Updated: 12:29 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দু’দিন হয়ে গেলেও খোঁজ মিলছে না ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Hemant Soren)। দিল্লির বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযানের আগেই গা ঢাকা দিয়েছেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (JMM) সুপ্রিমো। সোমবার থেকে তল্লাশি চালিয়ে তাঁর বিএমডব্লু গাড়ি বাজেয়াপ্ত করেছে ইডি (ED)। এর আগে ৯ বার তিনি ইডির তলব এড়িয়েছেন। ৩১ জানুয়ারি পর্যন্ত তাঁকে চূড়ান্ত সময়সীমা দেওয়া হয়েছিল। তাতে অবশ্য হেমন্ত সোরেন জানিয়েছিলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি ইডি দপ্তরে যাবেন সশরীরে। কিন্তু তার আগেই বেমালুম বেপাত্তা ঝাড়খণ্ডের (Jharkhand) মুখ্যমন্ত্রী।

Advertisement

হেমন্ত সোরেনের অন্তর্ধান রহস্যে যথারীতি ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েছে বিজেপি (BJP)। তাদের দাবি, মাঝরাতে পায়ে চটি গলিয়ে, চাদরে মুখ ঢেকেই পালিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। সোশাল মিডিয়া পোস্টে সে রাজ্যের বিজেপি নেতা বাবুলাল মারান্ডির দাবি, শুধু হেমন্ত সোরেনই নন, তাঁর বিশেষ নিরাপত্তারক্ষী (Special Security) অজয় সিংও বেপাত্তা। তাঁদের মোবাইল ফোন সুইচড অফ। দিল্লি পুলিশ ও ইডি দপ্তরের আধিকারিকরা তাঁর খোঁজ পেতে মরিয়া। চলছে জোরদার তল্লাশি। ইডি সূত্রে খবর, দিল্লি বিমানবন্দরে দাঁড়িয়ে রয়েছে সোরেনের চার্টার্ড প্লেন। ওঅ বিমানেই রাঁচি থেকে দিল্লি এসেছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। তাঁর ফোনও নাকি বন্ধ রয়েছে। বেপাত্তা সোরেনের খোঁজ পেতে দিল্লি বিমানবন্দরকে সতর্ক করেছে ইডি।   

[আরও পড়ুন: চিন সীমান্তে পরিস্থিতি কেমন, ওঁত পেতে রয়েছে লালফৌজ? কী বলছেন সেনাপ্রধান]

এসবের মাঝে জোর জল্পনা, আর্থিক দুর্নীতি ও জালিয়াতি মামলায় ইডির ফাঁদে বড়সড় বিপদে পড়তে চলেছেন জেএমএম সুপ্রিমো হেমন্ত সোরেন। আর তা বুঝেই নিজের স্ত্রী কল্পনা সোরেনকে মুখ্যমন্ত্রীর পদে বসানোর পরিকল্পনা করছেন। সেক্ষেত্রে নিজে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে যাবেন। তবে এই মুহূর্তে তাঁর অবস্থান অর্থাৎ কোথায় গা ঢাকা দিয়েছেন হেমন্ত সোরেন, তা ভাবাচ্ছে ইডিকে।

[আরও পড়ুন: নীতীশের ‘ডিগবাজি’তে বিহার ফের বিজেপির, কোন কোন রাজ্য রইল বিরোধীদের হাতে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement