shono
Advertisement

হেমন্তকে গ্রেপ্তার কেন? ইডির কাছে জবাব তলব ঝাড়খণ্ড হাই কোর্টের

চারদিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ তদন্তকারী সংস্থাকে।
Posted: 01:36 PM Feb 05, 2024Updated: 02:21 PM Feb 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহানাটক ঝাড়খণ্ডে! সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনে গ্রেপ্তারি তথা চম্পাই সোরেনের আস্থাভোটকে কেন্দ্র করে রাজ্যের হাওয়া এখন ভারী। এই প্রেক্ষাপটে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে জবাব তলব করল ঝাড়খণ্ড হাই কোর্ট। কেন গ্রেপ্তার করা হয়েছে হেমন্ত সোরেনকে, তা কেন্দ্রীয় তদন্তকারীদের কাছে জানতে চেয়েছে আদালত।

Advertisement

গত বুধবার (২১ জানুয়ারি) ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন হেমন্ত। তার পরই জমি দুর্নীতি মামলায় তাঁকে গ্রেপ্তার করে ইডি। পালটা, ইডি আধিকারিকদের বিরুদ্ধে এসসি এসটি অ্যাক্টে মামলা করেন সোরেন। তাঁর অভিযোগ, হেনস্তা করার অভিসন্ধি নিয়েই এই ছক সাজিয়েছে ইডি। গ্রেপ্তারির বিরুদ্ধে প্রথমে সুপ্রিম কোর্টে দরবার করলেও পরে ঝাড়খণ্ড হাই কোর্টে মামলা করেন জেএমএম সুপ্রিমো।

[আরও পড়ুন: কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলব, মমতার আগেই তড়িঘড়ি দিল্লি উড়ে গেলেন শুভেন্দু!

সেই মামলায় সোমবার হাই কোর্ট বলে, আগামী চার দিনের মধ্যে লিখিত আকারে জবাব দিতে হবে কেন্দ্রীয় সংস্থাকে। কেন হেমন্তকে গ্রেপ্তার করা হল, ইডির কাছে সেই জবাব চেয়েছে আদালত। ৯ ফেব্রুয়ারির মধ্যে ইডি সেই রিপোর্ট দেবে। মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১২ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, ইডি হেফাজতে থাকলেও এদিন বিধানসভায় আস্থাভোটে হাজির থাকার অনুমতি পান হেমন্ত। সেখানে তিনি অভিযোগ করেন, রাজভবনের মদতেই গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। বলে রাখা ভালো, সোমবার ঝাড়খণ্ডে মুখ্যমন্ত্রী হিসাবে চম্পাই সোরেনের শক্তি প্রদর্শন হয়। আস্থাভোটে জিতে ঝাড়খণ্ডের মসনদ ধরে রাখতে সক্ষম হয়েছেন চম্পাই। 

[আরও পড়ুন: বকেয়া চেয়ে মমতার পথেই ধরনায় CPM, দিল্লিতে বিজয়নের কর্মসূচিকে কটাক্ষ তৃণমূলের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement