shono
Advertisement

নারীশক্তিকে সম্মান, নাম বদলে নতুন রূপে ধরা দিচ্ছে ‘জনি ওয়াকার’

কী নাম হচ্ছে ব্ল্যাক লেবেলের?
Posted: 08:58 PM Feb 27, 2018Updated: 09:13 PM Feb 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মর্দ কো কভি দর্দ নহি হোতা’। অনেকটা এমন বার্তাই যেন বহন করে ‘জনি ওয়াকার’-এর প্রতিটা চুমুক। বিজ্ঞাপন থেকে লোগো, সবেতেই ছিল পুরুষের আধিক্য। এতকাল ‘রাফ অ্যান্ড টাফ’ পুরুষত্বেরই প্রতিনিধিত্ব করেছে এই স্কটিশ স্কচ। কিন্তু এবার ভোল বদলাচ্ছে জনি ওয়াকার। নতুন রূপে ধরা দিতে চলেছে ‘জনি ওয়াকার’। তাও আবার মহিলাদের জন্য নাম পোশাকি নাম ‘জেন ওয়াকার’।

Advertisement

[কাঁধে-হাতে অসহ্য যন্ত্রণা? বড় সমস্যায় পড়ার আগেই সতর্ক থাকুন]

বর্তমান সমাজে মহিলারা কোনও কাজেই পুরুষদের থেকে কম যায় না। তাহলে লিকারের ক্ষেত্রে কেন থাকবে বৈষম্য? এ প্রশ্ন ভাবিয়েছে জনি ওয়াকারের মালিককেও। আর তাই এবার মহিলাদের জন্যও এল জনি ওয়াকারের একটি বিশেষ এডিশন। পুরুষদের মতো মহিলারাও এখন মদ্যপানে আসক্ত। সমীক্ষায় দেখা গিয়েছে, গোটা বিশ্বে মহিলাদের মদ্যপানের অভ্যেস গত দশ বছরে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। আর সে কথা মাথায় রেখেই লিঙ্গ বৈষম্যের বেড়াজাল ভাঙছে জনি ওয়াকার। বছরের পর বছরের এই বিখ্যাত আমেরিকান ব্র্যান্ডের ব্ল্যাক লেবেলের ঐতিহ্য বহনকারী লোগোও সরে গেল শেষমেশ। এতকাল যার অফিসিয়াল লোগোতে একজন হ্যাট পরা পুরুষকে দেখা যেত, এখন সে স্থান দখল করেছেন এক নারী। সামনেই আন্তর্জাতিক নারী দিবস। আর নারীশক্তিকে সম্মান জানিয়ে তখনই বাজারে আসবে ‘জেন ওয়াকার’। আমেরিকায় আড়াই লক্ষ ব্ল্যাক লেবেলের বোতল বিক্রি হবে ‘জেন ওয়াকার’ নামে। সোশ্যাল মিডিয়ায় জনি ওয়াকারের তরফে নতুন লোগোটিও প্রকাশ করা হয়েছে। সঙ্গে লেখা, “জনি ওয়াকারেরই নিবেদন জেন ওয়াকার। নারী স্বাধীনতা ও অগ্রগতিকে এভাবেই সেলিব্রেট করতে চায় আমাদের কোম্পানি।”

 

সীমিত মার্কিন এডিশন স্কচ ‘জেন ওয়াকার’ মহিলাদের কথা মাথায় রেখেই তৈরি। জানা গিয়েছে, মহিলাদের মধ্যে এই ব্র্যান্ডকে আরও জনপ্রিয় করে তুলতেই এই উদ্যোগ নিয়েছেন ব্র্যান্ডের মালিক দিয়াগো প্ল্যাক। জনি ওয়াকারের সহ-সভাপতি স্টেফানি জেকোবি বলেন, “মহিলারা সাধারণত স্কচ এড়িয়েই চলেন। তাই আমাদের ব্র্যান্ড নতুন করে মহিলাদের স্বাগত জানাচ্ছে। এর স্বাদ উপভোগ করে দেখুন।”

[কেন অল্পবয়সেই মৃত্যুর কোলে? শ্রীদেবীর প্রয়াণে কী পরামর্শ বিশেষজ্ঞদের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement