shono
Advertisement

করোনায় আক্রান্ত নন প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, জল্পনা ওড়ালেন নিজেই

একাধিক সংবাদমাধ্যমে তাঁর আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হয়। The post করোনায় আক্রান্ত নন প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, জল্পনা ওড়ালেন নিজেই appeared first on Sangbad Pratidin.
Posted: 05:25 PM Aug 05, 2020Updated: 05:32 PM Aug 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত হয়েছিলেন বলে খবর ছড়িয়েছিল। কিন্তু গুজব বলে উড়িয়ে দিলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈ। ‘বার অ্যান বেঞ্চ’ তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানিয়েছে অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এ বিষয়ে নিশ্চিত করেছেন যে, তাঁর কোভিড পজিটিভ হওয়ার খবর সত্যি নয়।

Advertisement

২০১৯ সালে ৯ নভেম্বর তাঁর নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চই রাম মন্দির মামলার ঐতিহাসিক রায় দিয়েছিল। এমন দিনে তাঁর করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে যেদিন রাম মন্দিরের ভূমিপুজো অনুষ্ঠান। তিনি আবার রাজ্যসভার মনোনীত সাংসদও। তবে এই খবর সত্য নয় বলে জানিয়েছেন রঞ্জন গগৈ।

প্রসঙ্গত, এবছর ১৬ মার্চ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রক। সেখানে বলা হয় সংবিধানে অনুচ্ছেদ ৮০-১(এ) অনুযায়ী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রঞ্জন গগৈকে রাজ্যসভায় মনোনীত করেছেন। এই নিয়ে বিরোধীরা আপত্তি জানায়। কংগ্রেসের বক্তব্য ছিল, রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষে রায় দেওয়ার ‘পুরষ্কার’ হিসাবেই তাঁকে রাজ্যসভায় মনোনীত করা হল। এই নিয়ে বিস্তর জলঘোলা হয় সেইসময়।

তাঁর নেতৃত্বাধীন ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চ স্পর্শকাতর রাম মন্দির মামলার রায় দিয়েছিলেন। এছাড়াও রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের উল্লেখযোগ্য রায়ের মধ্যে রয়েছে কেরলের সবরীমালা এবং রাফালে।

The post করোনায় আক্রান্ত নন প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, জল্পনা ওড়ালেন নিজেই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement