shono
Advertisement

বিহারে CAA বিরোধী মিছিলে আটক কানহাইয়া কুমার

গান্ধী আশ্রমের বাইরে ধর্না শুরু করেছেন প্রতিবাদীরা। The post বিহারে CAA বিরোধী মিছিলে আটক কানহাইয়া কুমার appeared first on Sangbad Pratidin.
Posted: 02:04 PM Jan 30, 2020Updated: 03:24 PM Jan 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আটক সিপিআইয়ের নেতা ও জেএনইউয়ের প্রাক্তন ছাত্র সভাপতি কানহাইয়া কুমার। বৃহস্পতিবার বিহারের বেতিয়া জেলায় সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে একটি মিছিল থেকে তাঁকে আটক করা হয়।

Advertisement

বেতিয়া জেলার ভিতিহরওয়ায় ‘‌সংবিধান বাঁচাও-নাগরিকতা বাঁচাও’‌ মিছিলের নেতৃত্ব দিচ্ছিলেন প্রাক্তন ছাত্রনেতা। এই মিছিল পশ্চিমী চম্পারনের গান্ধীজির আশ্রম থেকে শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারি পাটনার গান্ধী ময়দান পর্যন্ত হওয়ার কথা। নিজের বক্তব্যে কানহাইয়া বলেন, “আগুনে ঘি ঢালার কাজ করছে নাগরিকত্ব সংশোধনী আইন। দেশকে ধর্মের ভিত্তিতে ভাগ করার চেষ্টা করছেন নরেন্দ্র মোদি ও অমিত শাহ। গুজরাটে তাঁরা যে বিভাজনের রাজনীতি করেছিলেন, এবার গোটা দেশে তাই করতে চলেছেন।”

এদিন সিএএ ও এনপিআরের বিরোধিতা করে গান্ধী ময়দানে মহাসভার আয়োজন করা হয়েছিল। সেখানে কানহাইয়ার বক্তৃতা দেওয়ার কথা ছিল। পশ্চিম চম্পারনের এসডিএম জানিয়েছেন, ‌কানহাইয়ার কুমারের কাছে কোনও সর্বজনীন পথসভায় উপস্থিত থাকার অনুমতি নেই। তাই বেতিয়া থেকে তাঁকে আটক করা হয়েছে।‌ এদিকে, কানহাইয়াকে আটক করার প্রতিবাদে চম্পারনের গান্ধী আশ্রমের বাইরে ধর্না শুরু করেছেন প্রতিবাদীরা।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করা হয় জেএনইউয়ের প্রাক্তন ছাত্র শারজিল ইমামকে। দিল্লির শাহিনবাগে বিতর্কিত ভাষণের জন্য জেএনইউয়ের এই প্রাক্তনীর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ দায়ের হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে বিহারে গিয়ে শারজিলকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। তারপরই কানহাইয়াকে আটক করে প্রশাসন সাফ বার্তা দিয়েছে যে, CAA নিয়ে উসকানিমূলক ভাষণ মেনে নেওয়া হবে না।

[আরও পড়ুন: নেই প্রমাণ, যোগীরাজ্যে CAA বিরোধী বিক্ষোভকারীদের অর্ধেককেই মুক্তি দিল আদালত]

The post বিহারে CAA বিরোধী মিছিলে আটক কানহাইয়া কুমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement