shono
Advertisement

ধোনির সমর্থনে এবার শচীনের উদাহরণ টেনে আনলেন কপিলদেব

কী বললেন তিনি? The post ধোনির সমর্থনে এবার শচীনের উদাহরণ টেনে আনলেন কপিলদেব appeared first on Sangbad Pratidin.
Posted: 08:26 PM Nov 12, 2017Updated: 04:56 PM Sep 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে অবসর নেবেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি? এটাই এখন ভারতীয় ক্রিকেটমহলে সবথেকে দামী প্রশ্ন। কেউ কেউ মাহির পক্ষে সওয়াল করছেন। বলছেন, ভারতীয় দলে এখনও প্রয়োজনীয় তিনি। কেউ আবার তাঁর বিপক্ষে মুখ খুলছেন। বলছেন, বিরাটদের এক্ষুনি ধোনির বিকল্প খুঁজে বের করতে হবে। তবে এতদিন হয়ত নিজের সমর্থনে এমন কাউকে পেলেন ক্যাপ্টেন কুল, যাঁকে নিঃসন্দেহে দেশের সেরা অধিনায়ক এবং ক্রিকেটারের তালিকায় রাখা যায়। তিনি আর কেউ নন, ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিলদেব।

Advertisement

[অনুষ্কাই স্পেশাল, ইন্ডিয়ান স্পোর্টস অনার্স অনুষ্ঠানে বুঝিয়ে দিলেন বিরাট]

কপিলের মতে, ধোনির মধ্যে এখনও ক্রিকেট বাকি রয়েছে। শুধু তাই নয়, ২০২০ সালের টি-টোয়েন্টি টুর্নামেন্টেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। হ্যাঁ, শুনতে অবাক লাগলেই এমনটাই দাবি তাঁর। আর একথার স্বপক্ষে কপিলদেব তুলে নিয়ে এসেছেন শচীন তেণ্ডুলকরের প্রসঙ্গও। পুণেতে একটি গলফ টুর্নামেন্টে অংশ নিতে এসে তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি না, কয়েকটি ম্যাচে মোটামুটি পারফরম্যান্স করায় কেন সবাই ধোনির সমালোচনা করছে। পারফরম্যান্স বিচার কখনই বয়স দিয়ে হয় না। বিশ্বকাপ জেতার সময় তো শচীনের বয়স ছিল ৩৮ বছর। কিন্তু তখন এই নিয়ে কেউ তো মুখে খোলেনি।’ এখানেই শেষ নয়, কপিলের মতে, ভারতীয় দলে এখনও ধোনির বিকল্প আর কেউ নেই। প্রশ্ন তোলেন, ‘ধোনিকে যদি দল থেকে ছেঁটে ফেলা হয়, তাহলে তাঁর জায়গায় কাকে দলে নেওয়া হবে?’

[কিমকে জবাব, খর্বকায় এবং মোটা বলে তাচ্ছিল্য ট্রাম্পের]

এদিকে মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে অজিত আগরকরের মন্তব্য ঘিরে ক্রিকেটদুনিয়া যতই তোলপাড় হয়ে যাক, যতই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হোন প্রাক্তন ভারতীয় পেসার, মহেন্দ্র সিং ধোনি নিজে বুঝিয়ে দিলেন, আগরকর কী বললেন না বললেন তাতে তাঁর কিছু আসে-যায় না। দুবাইয়ে শনিবার নিজের অ্যাকাডেমি উদ্বোধন করতে গিয়ে আগরকরের মন্তব্য প্রসঙ্গে ধোনি বলে দেন, “যার যার মতামত তার তার নিজস্ব। এটা নিয়ে আমি কী বলতে পারি?” দিন কয়েক আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ধোনি ব্যর্থ হওয়ায় আগরকর বলেছিলেন, ভারতীয় টিমের উচিত টি-টোয়েন্টিতে ধোনির বিকল্প খোঁজা। যা তীব্র প্রতিক্রিয়ার জন্ম দিয়েছিল। ধোনি সমর্থকরা শ্লেষাত্মক ভাবে আগরকরকে টুইটারে ট্রোল করে লিখেছিলেন যে, ‘ধোনি প্রধানমন্ত্রী হলে আপনি নিছকই একজন বিধায়ক। অতএব, দয়া করে মুখটা বন্ধ রাখুন।’ কিন্তু ধোনি এ দিন বুঝিয়ে দিলেন, এ সবে তাঁর কিছুই যায় আসে না। পাশাপাশি ধোনি বলে দিয়েছেন, ছত্রিশেও ভারতের জার্সিই তাঁকে ছুটিয়ে নিয়ে যাচ্ছে। “ভারতের হয়ে খেলছি, এটা আমার কাছে এখনও বিরাট একটা মোটিভেশন। এটাই আমাকে এখনও ছুটিয়ে নিয়ে যাচ্ছে।” সঙ্গে ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক যোগ করেছেন, “সবাই ঈশ্বরপ্রদত্ত প্রতিভা নিয়ে ক্রিকেট খেলতে আসে না। কিন্তু তার পরেও তারা অনেক দূর যায়। কারণ একটাই। প্যাশন। ক্রিকেটের প্রতি ভালবাসা। কোচেদের উচিত, সেই প্যাশনটা খুঁজে বার করা। সবাই কিন্তু ভারতীয় দলের হয়ে খেলতে পারে না।”

The post ধোনির সমর্থনে এবার শচীনের উদাহরণ টেনে আনলেন কপিলদেব appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার