shono
Advertisement

কাঠুয়া গণধর্ষণ কাণ্ড ছোট্ট ঘটনা, জম্মু-কাশ্মীরের নয়া উপ-মুখ্যমন্ত্রীর মন্তব্যে শোরগোল

এ ঘটনাকে এত গুরুত্ব দেওয়ার দরকার নেই, মত মন্ত্রীর। The post কাঠুয়া গণধর্ষণ কাণ্ড ছোট্ট ঘটনা, জম্মু-কাশ্মীরের নয়া উপ-মুখ্যমন্ত্রীর মন্তব্যে শোরগোল appeared first on Sangbad Pratidin.
Posted: 08:25 PM Apr 30, 2018Updated: 05:17 PM Aug 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কাঠুয়া কাণ্ড নিয়ে গোটা দেশ উত্তাল, সেই ঘটনাকে নেহাতই ছোট বলে মন্তব্য করলেন জম্মু-কাশ্মীরের নয়া উপ-মুখ্যমন্ত্রী। সদ্য মন্ত্রিসভায় রদবদল হয়েছে। নির্মল সিংয়ের আসনে বসেছেন কবিন্দর গুপ্তা। এসেই বিস্ফোরক মন্তব্য করলেন তিনি।

Advertisement

[  নেটদুনিয়ায় ভাইরাল মহিলাকে গণধর্ষণের ভিডিও, যোগীর রাজ্যে চাঞ্চল্য ]

আট বছরের বালিকাকে ধর্মস্থানে আটকে রেখে দিনের পর দিন গণধর্ষণ। পরে হত্যা। ঘটনা প্রকাশ্যে আসার পর সারা দেশ রীতিমতো শোকে মূহ্যমান হয়ে পড়ে। নারী নির্যাতন যে দেশে কী বিপজ্জনক জায়গায় পৌঁছে গিয়েছে, কাঠুয়ার ঘটনা যেন তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছিল। তার থেকেও বড় বিষয় ছিল এই ঘটনার সঙ্গে মিশেছিল জমি দখলের রাজনীতি। বাখরওয়াল সম্প্রদায়কে উৎখাত করার জন্যই ওই সম্প্রদায়ের নাবালিকাকে তুলে এনে ধর্ষণ করা হয়েছিল। তাতে আবার যুক্ত ছিল এক পুলিশ অফিসার। অভিযুক্তকে আড়াল করতে একটি মিছিলের আয়োজনও করা হয়। সেখানে ওড়ে জাতীয় পতাকাও। তা নিয়ে শোরগোল পড়ে গোটা দেশে। মধ্যরাতে প্রতিবাদে নামেন রাহুল গান্ধী। রাজনৈতিক ক্ষেত্র ছাড়াও ঘটনার প্রতিবাদে দিকে দিকে গড়ে ওঠে প্রতিরোধ। অভিযুক্তদের সাজার দাবিতে শুরু হয় আন্দোলন। কাঠুয়া কাণ্ডে জড়িত ওই পুলিশ অফিসারের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। এই ঘটনার জেরেই নাবালিকা ধর্ষণে ফাঁসির সাজার প্রস্তাব দেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। সে অর্ডিন্যান্সে সই করেন রাষ্ট্রপতি। যে ঘটনা নিয়ে এত হইচই, তাকে নেহাতই ছোট বলে আখ্যা দিলেন নতুন উপ-মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, “এটি ছোট একটি ঘটনা। তবে আমাদের খেয়াল রাখতে হবে যে, এরকম ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়। প্রশাসনকে প্রতিনিয়ত এরকম বহু চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে। সুতরাং কাঠুয়াকে অত গুরুত্ব দিলে হবে না।”

 গুয়াহাটির ছায়া বিহারে, কিশোরীর শ্লীলতাহানিতে মত্ত যুবকদের ভিডিও ভাইরাল ]

সূত্রের খবর, এই কবিন্দর সিং আরএসএস-এর বহু পুরনো সৈনিক। রদবদল পর্বে তাঁকেই দায়িত্ব দিয়ে নিয়ে এসেছে মুফতি সরকার। এসেই বিতর্কিত মন্তব্য করে যেন নিজের উপস্থিতি জানান দিলেন তিনি। ইতিমধ্যে অবশ্য তাঁর এই মন্তব্য ঘিরে রাজনৈতিক জলঘোলা শুরু হয়েছে।

The post কাঠুয়া গণধর্ষণ কাণ্ড ছোট্ট ঘটনা, জম্মু-কাশ্মীরের নয়া উপ-মুখ্যমন্ত্রীর মন্তব্যে শোরগোল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার