shono
Advertisement

সৌদি আরবের পর কেরলের বাসিন্দা আক্রান্ত করোনা ভাইরাসে, ভরতি হাসপাতালে

ইউহান বিশ্ববিদ্যালয়ে গবেষণা করেন ওই যুবক। The post সৌদি আরবের পর কেরলের বাসিন্দা আক্রান্ত করোনা ভাইরাসে, ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:27 PM Jan 30, 2020Updated: 02:32 PM Jan 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের আতঙ্কে কাঁটা চিন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মারণ ভাইরাস সংক্রমণের আশঙ্কায় কাঁপছে ভারত। এই পরিস্থিতিতে চিনের ইউহান বিশ্ববিদ্যালয়ের এক ভারতীয় পড়ুয়ার শরীরে মিলল করোনা ভাইরাস। তিনি কেরলের বাসিন্দা। আপাতত চিনের হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ছাত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল।

Advertisement

কেরলের ওই যুবক চিনের ইউহান বিশ্ববিদ্যালয়ে গবেষণা করেন। দিনকয়েক ধরে জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন তিনি। আচমকাই শুরু হয় শ্বাসকষ্ট। তাঁকে ইউহানের এক হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই আপাতত ভরতি রয়েছেন ওই যুবক। চিকিৎসকেরা জানিয়েছেন, আপাতত ওই যুবককে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। এদিকে, এই খবর পাওয়া মাত্রই দুশ্চিন্তা পড়েছেন কেরলের পড়ুয়ার পরিজনেরা। শুধু ইউহানে বসবাসকারী ওই যুবকই নয়, কেরলেও অন্তত ৮০০ জন করোনা ভাইরাস সংক্রমণের সন্দেহে ভরতি রয়েছেন হাসপাতালে। তাঁদের নমুনা সংগ্রহ করে পুণের ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর আগে দিল্লি, রাজস্থান, বিহার এবং উত্তরপ্রদেশে করোনা ভাইরাস সংক্রমণের সন্দেহে হাসপাতালে ভরতি বেশ কয়েকজন। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

[আরও পড়ুন: নেই প্রমাণ, যোগীরাজ্যে CAA বিরোধী বিক্ষোভকারীদের অর্ধেককেই মুক্তি দিল আদালত]

চিনের ইউহান প্রদেশে করোনা ভাইরাস প্রথম থাবা বসায়। প্রায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে চিন। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭০ জন। আক্রান্ত হাজারেরও বেশি মানুষ। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) জানিয়েছে, বিশ্বের যে ৩০টি দেশে করোনা ভাইরাস হানা দেওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি, সে তালিকায় ভারতও রয়েছে। হু-এর সমীক্ষা বলছে, ঝুঁকির তালিকায় যে দেশগুলি রয়েছে, তার মধ্যে প্রথম নামটি হল থাইল্যান্ড। এর পরেই আছে জাপান এবং হংকং। আমেরিকা আছে ছ’নম্বরে, অস্ট্রেলিয়া ১০ নম্বরে, ইংল্যান্ড ১৭ নম্বরে এবং ভারত ২৩ নম্বরে। ইতিমধ্যেই মহারাষ্ট্রের ৯ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে।

The post সৌদি আরবের পর কেরলের বাসিন্দা আক্রান্ত করোনা ভাইরাসে, ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement