shono
Advertisement

ইস্টবেঙ্গলে সই আই লিগ জয়ী কোচ খালিদ জামিলের

তাঁকে দু’বছরের জন্য দেওয়া হচ্ছে দায়িত্ব। The post ইস্টবেঙ্গলে সই আই লিগ জয়ী কোচ খালিদ জামিলের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:20 PM Jun 21, 2017Updated: 11:50 AM Jun 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মরশুম শেষ হওয়ার আগে থেকেই ছিল কানাঘুষো। ইস্টবেঙ্গলের দায়িত্ব দেওয়া হতে পারে আনকোরা আইজলকে আই লিগ চ্যাম্পিয়ন করানো খালিদ জামিলকে। শেষ পর্যন্ত তেমনটাই হল। দু’বছরের চুক্তিপত্রে সই করলেন কনিষ্ঠতম আই লিগ চ্যাম্পিয়ন কোচ।

Advertisement

[কুম্বলের পদত্যাগে বিতর্কের ঝড়, বিরাটকে তুলোধোনা প্রাক্তনদের]

দীর্ঘদিন দেশের সেরা ট্রফি আসেনি ক্লাবে। যদিও দলগঠনে কখনওই করা হয়নি কার্পণ্য। বরাবরই খাতায়–কলমে ইস্টবেঙ্গল বেশ শক্তিশালী দল গড়ে। কিন্তু প্রায় প্রতি বছরই দেখা যায় মরশুমের মাঝে বা শেষ পর্যায়ে এসে কোচের সঙ্গে কখনও ফুটবলার বা কখনও কর্তাদের দূরত্ব তৈরি হয়। সঙ্গে আছে আরও একটি ‘কমন সাবজেক্ট’। প্রত্যেকবারই চতুর্থ বিদেশি ভুল বাছাই করার খেসারত দিতে হয়েছে  ক্লাবকে। এই জায়গাতেই এবার খালিদকে দায়িত্ব দিতে চেয়েছিল ইস্টবেঙ্গল। যেভাবে অবনমনে পড়ে যাওয়া একটি দলকে তিনি চ্যাম্পিয়ন করেছেন, তা নজর কেড়েছে সবার। বিশেষত এই দলে ছিলেন না কোনও নামী তারকা। বেশিরভাগই স্থানীয় এবং তরুণ ফুটবলার। বিদেশিরাও আহামরি নন। খালিদের এই ক্যারিশমাকেই কাজে লাগাতে চায় ইস্টবেঙ্গল। তাই তাঁকে দু’বছরের জন্য দেওয়া হচ্ছে দায়িত্ব। ইতিমধ্যেই তাঁর পরামর্শে দলে নেওয়া হয়েছে আমনা–সহ কয়েকজনকে।

[মোদির সঙ্গে যোগাসন করতে গিয়ে হাসপাতালে ২২ পড়ুয়া]

এক নজরে দেখে নেওয়া যাক ইস্টবেঙ্গলের নয়া কোচ খালিদ জামিলের ফুটবল জীবন।

ফুটবলার জীবন
১৯৯৭–৯৮ মাহিন্দ্রা
১৯৯৮–২০০১ এয়ার ইন্ডিয়া
২০০১–০৭ মাহিন্দ্রা
২০০৭–০৯ মুম্বই এফসি
কোচিং জীবন
২০০৯–১৬ মুম্বই এফসি
২০১৬–১৭ আইজল এফসি
২০ বছর বয়সে ভারতে আসেন খালিদ। দুই প্রধানই তাঁকে প্রস্তাব দেয়। তবে মদের কোম্পানি স্পনসর থাকায় ধর্মীয় কারণে রাজি হননি।

The post ইস্টবেঙ্গলে সই আই লিগ জয়ী কোচ খালিদ জামিলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement