shono
Advertisement

‘ধর্ষককে খুন করলেই এক লক্ষ টাকা পুরস্কার’, ঘোষণা অযোধ্যার পুরোহিতের

হায়দরাবাদের পথেই ধর্ষকদের শাস্তি চাইছেন ওই পুরোহিত! The post ‘ধর্ষককে খুন করলেই এক লক্ষ টাকা পুরস্কার’, ঘোষণা অযোধ্যার পুরোহিতের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:27 PM Dec 13, 2019Updated: 04:53 PM Dec 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ক্রমশই বেড়ে চলছে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা। পরিস্থিতি এমন জায়গা পৌঁছেছে যে তেলেঙ্গানায় হওয়া এনকাউন্টারের ঘটনার পুনরাবৃত্তি দেখতে চাইছে অনেকে। বিচার ব্যবস্থার দীর্ঘসূত্রিতার কারণেই সাধারণ মানুষ নিজেদের হাতেই আইন তুলে নিতে চাইছে! এই রকম পরিস্থিতিতে ধর্ষকদের খুন করলে একলক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করলেন অযোধ্যার এক পুরোহিত। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হতেই তদন্তের আশ্বাস দিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: অবৈধভাবে ভারতে ঢোকার অভিযোগ, গ্রেপ্তার ৭ বাংলাদেশি নাগরিক]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অযোধ্যার হনুমানগড়ি মন্দিরের ওই পুরোহিতের নাম রাজু দাস। সম্প্রতি তিনি জানান, ধর্ষকদের যে খুন করবে তাকে এক লক্ষ টাকা পুরস্কার দেবেন তিনি। যদি কোনও পুলিশকর্মী এই কাজ করেন তাহলে তাঁর পরিবারকেও সাহায্য করবেন। সমাজের মধ্যে ধর্ষণের বিষয়ে সচেতনতা গড়ে তুলতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ধর্ষণের মতো কুকর্ম করে কেউ যে ছাড় পাবে না এটা বোঝাতেই এই পদক্ষেপ তাঁর।

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘যতদিন যাচ্ছে সমাজে নারীদের উপর অত্যাচারের ঘটনা তত বাড়ছে। আর এই ধরনের ঘটনা ঘটাচ্ছে আমাদের সমাজেরই কিছু লোক। আসলে এটা পুরোপুরি মানসিকতার উপর নির্ভর করে। তার বিকৃতির জন্যই এই ধরনের ঘটনা ঘটছে। সবথেকে দুঃখের কথা হল বিকৃত মানসিকতার ধর্ষকের শিকার হচ্ছে ছোট ছোট শিশুরাও। যতদিন পর্যন্ত এই ধরনের ঘটনার ক্ষেত্রে সমাজ সচেতন হচ্ছে ততদিন বন্ধ হবে না এই ধরনের অপরাধ।’

[আরও পড়ুন: অগ্নিগর্ভ অসম, CAB-এর প্রতিবাদে বিজেপি ছাড়লেন অভিনেতা যতীন বোরা]

বিষয়টি শুনে হতবাক হয়ে পড়েছেন অযোধ্যার সার্কেল অফিসার অমর সিং। এসম্পর্কে তিনি কিছু জানেন না বলেও দাবি করেছেন। তিনি বলেন, ‘এই ধরনের মন্তব্যের কথা আমরা কিছু জানি না। যদি এই ধরনের মন্তব্য প্রকাশ্যে বা কোন সামাজিক মাধ্যমে করা হয়, তাহলে বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

The post ‘ধর্ষককে খুন করলেই এক লক্ষ টাকা পুরস্কার’, ঘোষণা অযোধ্যার পুরোহিতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement