shono
Advertisement

আনলকে মাস্ক না পরে রাস্তায় শহরবাসী, ৯ হাজারেরও বেশি মামলা দায়ের কলকাতা পুলিশের

সচেতনতা বাড়াতে মাস্ক বিতরণ করছে কলকাতা পুলিশ। The post আনলকে মাস্ক না পরে রাস্তায় শহরবাসী, ৯ হাজারেরও বেশি মামলা দায়ের কলকাতা পুলিশের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:23 AM Jun 23, 2020Updated: 10:23 AM Jun 23, 2020

অর্ণব আইচ: আনলক হওয়ার পর মাস্ক না পরে রাস্তায় ঘুরছেন বহু শহরবাসী। তাঁদের ধরতে চলছে পুলিশের অভিযান। একই সঙ্গে রাস্তায় থুতু ফেলার বিরুদ্ধেও শহরজুড়ে অভিযান চালাচ্ছে পুলিশ।

Advertisement

লালবাজার সূত্র জানিয়েছে, জুন মাসে এখনও পর্যন্ত রাস্তায় মাস্ক না পড়ে বেরনোর অভিযোগে ৯ হাজার ২৭৫ জনের বিরুদ্ধে পুলিশ মামলা শুরু করেছে। রাস্তায় যেখানে সেখানে থুথু ফেলার অভিযোগে ধরা পড়েছে ৫৫৫ জন। এর মধ্যেই কিছু শহরবাসীর কাছ থেকে পুলিশ তথ্য পেয়েছে যে, মাস্ক না পরলে জরিমানা নেওয়া হচ্ছে। যদিও পুলিশের তরফে জানানো হয়েছে, মাস্ক না পরার জন্য সরকারি নির্দেশ না মানার অভিযোগ ও ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্টে মামলা করা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে আদালত।

[ আরও পড়ুন: কেন্দ্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও ZOOM অ্যাপে অনলাইন ক্লাস, হ্যাকারদের ফাঁদে কলকাতার পড়ুয়া ]

পুলিশ জানিয়েছে, গত মার্চ মাস থেকেই মাস্ক না পরে না বের হলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। কিন্তু দেখা গিয়েছে, আনলক হওয়ার পরও মাস্ক না পরার অভ্যাস রয়ে গিয়েছে অনেকের মধ্যে। পুলিশের ভাষায়, মাস্ক পরে বেরনো এখন ‘নিউ নর্মাল’। তাই পুলিশের পক্ষে মাস্ক বিতরণ করা হয়েছে। এদিকে, এখনও রাস্তার উপর থুথু ও পানের পিক ফেলে চলেছেন বহু মানুষ। তাঁদের বিরুদ্ধেও ডিজাস্টার মানেজমেন্ট অ্যাক্টে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[ আরও পড়ুন: রিজেন্ট পার্ক হত্যাকাণ্ড থেকে ‘শিক্ষা’, অস্ত্র তৈরির ভিডিও বন্ধে ইউটিউবকে চিঠি পাঠাবে পুলিশ ]

The post আনলকে মাস্ক না পরে রাস্তায় শহরবাসী, ৯ হাজারেরও বেশি মামলা দায়ের কলকাতা পুলিশের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার