shono
Advertisement

নারী নিরাপত্তায় শহরের রাস্তায় নামছে ‘দ্য উইনার্স’

মহিলাদের উপর ঘটে চলা অপরাধ দমনে তৎপর লালবাজার, দেখুন ভিডিও৷ The post নারী নিরাপত্তায় শহরের রাস্তায় নামছে ‘দ্য উইনার্স’ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:11 PM Jul 11, 2018Updated: 07:41 PM Jul 11, 2018

অর্ণব আইচ: বারবারই মহিলাদের নিরাপত্তা নিয়ে অভিযোগ উঠছে কলকাতায়। বিশেষ করে রাতের শহরে নারী নিরাপত্তা এখন প্রশ্নের মুখে দাঁড়িয়েছে বলে মত পোষণ করে একটা বড় অংশ। এমন পরিস্থিতিতে শহরে মহিলাদের নিরাপত্তায় বড়সড় পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। বুধবার থেকে তিলোত্তমার রাস্তায় মহিলা পুলিশের একটি দল ‘দ্য উইনার্স’-কে নামাল লালবাজার। বিশেষ ভাবে প্রশিক্ষিত কলকাতা পুলিশের মহিলা কর্মীদের এই দলটির মূল কাজ হবে, শহরে মধ্যে বিভিন্ন মহিলাদের উপর ঘটে চলা বিভিন্ন অপরাধ দমন করা এবং নারীদের সুরক্ষা প্রদান করা।

Advertisement

[প্রবেশিকার দায়িত্বে যাদবপুরের অধ্যাপকরাই, ওয়েবসাইটে সূচি প্রকাশ করবে কর্তৃপক্ষ]

জানা গিয়েছে, এই দলের কর্মীরা বাইক বা স্কুটিতে চড়ে শহরের বিভিন্ন প্রান্তে টহলদারি চালাবে এবং বিশেষ করে ইভটিজিং, শ্লীলতাহানি, ছিনতাইয়ের মতো ঘটনাকে প্রতিহত করবে। বুধবার এই দলটির উদ্বোধনে লালবাজারে হাজির ছিলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। বিশেষ করে বিভিন্ন স্কুল-কলেজ চত্বরে এবং মহিলারা বিপদে পড়তে পারেন এমন সম্ভাব্য স্থানগুলিতে ঘুরবেন এই প্রমিলা বাইক বাহিনীর সদস্যরা। অনেকবারই অভিযোগ উঠেছে, সকালের চেয়েও রাতের কলকাতা মহিলাদের জন্য চলাফেরার অযোগ্য হয়ে উঠছে৷

[ফের ফেসবুকে প্রতারণা, তরুণীর কাছ থেকে নগদ ও গয়না হাতিয়ে উধাও ‘প্রেমিক’]

এই ‘দ্য উইনার্স’ বাহিনীর অন্যতম দায়িত্ব হবে, রাতের শহরের অপেক্ষাকৃত নির্জন রাস্তা ও যেখানে সাধারণ মানুষের যাতায়াত কম হয় এমন স্থানে নজরদারি চালান। লালবাজার সূত্রে খবর, থানা ও ডিভিশনগুলিতে দুই থেকে তিনজন করে এই বাহিনীর কর্মীরা টহলদারি চালাবে। আসন্ন পুজোর মরশুমে আরও বেশি করে কাজে লাগানো হবে এই বাহিনীকে। কারণ সেই সময়ে ইভটিজিং, শ্লীলতাহানির মতো ঘটনার মাত্রা আরও বেড়ে যায়। ফলে পুজোর শহরে ‘দ্য উইনার্স’ বাহিনী বিশেষ উপযোগী হবে বলে মনে করছেন অনেকে।

দেখুন ভিডিও-

 

ছবি: গোপাল দাস

The post নারী নিরাপত্তায় শহরের রাস্তায় নামছে ‘দ্য উইনার্স’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement