shono
Advertisement

বর্ষবরণের রাতে নারী সুরক্ষা জোরদার করতে নামছে বিশেষ ‘ক্র্যাক টিম’, শহরজুড়ে কড়া নিরাপত্তা

পার্ক স্ট্রিটের গুরুত্বপূর্ণ মোড়গুলিতে থাকছে ৫টি স্পেশাল টিম। The post বর্ষবরণের রাতে নারী সুরক্ষা জোরদার করতে নামছে বিশেষ ‘ক্র্যাক টিম’, শহরজুড়ে কড়া নিরাপত্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:01 AM Dec 31, 2019Updated: 09:01 AM Dec 31, 2019

অর্ণব আইচ: বর্ষবরণে নিরাপত্তা ও নারী সুরক্ষায় এই বছর পার্ক স্ট্রিটে নামছে কলকাতা পুলিশের বিশেষ ‘ক্র‌্যাক টিম’। এই টিমে থাকছে বিশেষ বাহিনীর ৩০ জন সদস্য ও মহিলা কমব্যাট এবং ব়্যাফের আরও ৩০ জন সদস্যা। এছাড়াও পার্ক স্ট্রিটে নামানো হচ্ছে ৫টি স্পেশাল টিম। 

Advertisement

বর্ষবরণের উৎসবে যাতে শহরের পানশালাগুলি নিয়ম মেনে চলে এবং বাজি ও শব্দদৈত্যের উপদ্রব না হয়, তার জন্য প্রত্যেক থানার ওসি ও পুলিশকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। প্রত্যেক অফিসার শক্ত হলেও তাঁদের ব্যবহার যাতে নম্র হয়, সেই বিষয়েও তিনি নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: ৪ জানুয়ারি থেকে বন্ধ টালা ব্রিজ, জেনে নিন কোন রাস্তায় চলবে যানবাহন ]

লালবাজার জানিয়েছে, এদিন পুলিশ কমিশনার পুলিশকর্তা ও থানার ওসিদের বার্তা দিয়ে বলেছেন, সারা শহর মেতে উঠেছে উৎসবে। সুরক্ষার জন্য শহরের বিভিন্ন জায়গায় কড়া পুলিশি ব্যবস্থা নেওয়া হয়েছে। তার উপরও যেন কলকাতার স্পর্শকাতর এলাকাগুলিতে অতিরিক্ত টহলের ব্যবস্থা থাকে। নাইটক্লাব, পানশালাগুলির উপর রাখতে হবে কড়া নজরদারি। কেউ গোলমাল করলেই কড়া ব্যবস্থা নিতে হবে। প্রত্যেকটি নাইটক্লাব ও পানশালা যাতে অতিরিক্ত সময় পর্যন্ত খোলা না থাকে, সেদিকে রাখতে হবে নজর। শহরের কোনও ক্লাব অথবা অন্য কেউ কোনও অনুষ্ঠানের আয়োজন করলে যেন মাইকের বিষয়ে অবশ্যই নিয়ম মেনে চলে। নির্ধারিত সময়ের বাইরে যেন বাজি না ফাটানো হয়। 

মদ্যপ ও বেপরোয়া গাড়ি ও বাইক চালকদের ধরতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। রাতে নাকা চেকিং বাড়াতে হবে। গুরুত্বপূর্ণ রাস্তার সংযোগস্থলগুলিতে অতিরিক্ত সংখ্যক পুলিশ মোতায়েন করতে হবে। প্রত্যেকটি গুরুত্বপূর্ণ পিকেট ও জায়গায় অবশ্যই মহিলা পুলিশ মোতায়েন করতে হবে। এদিন পুলিশ কমিশনারের নির্দেশ মেনে ডিসি পদমর্যাদার পুলিশকর্তারা শহরের বড় হোটেল, পানশালা ও ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। যে পানশালা যতটা রাত পর্যন্ত খোলা রাখার অনুমতি পেয়েছেন, তার বাইরে যেন খোলা না থাকে, তা তাঁদের জানানো হয়েছে। প্রত্যেককে পর্যাপ্ত সিসিটিভি বসাতে বলা হয়েছে।

[আরও পড়ুন: ১ জানুয়ারি থেকে বন্ধ হচ্ছে সল্টলেকের আনন্দলোক হাসপাতাল]

লালবাজারের এক পুলিশকর্তা জানান, এই বছর বর্ষবরণের রাতে পার্ক স্ট্রিটকে ৫টি সেক্টরে ভাগ করা হয়েছে। পার্ক স্ট্রিটে ১৯টি পিকেটের মধ্যে ১৩টির দায়িত্বে থাকছেন একজন করে ডিসি পদমর্যাদার অফিসার। এবারই প্রথম ‘ক্র‌্যাক টিম’-এ থাকছে ৩০ জন বিশেষ বাহিনী ও ৩০ জনের মহিলা বাহিনী। পার্ক স্ট্রিটের গুরুত্বপূর্ণ মোড়ে থাকছে ৫টি স্পেশাল টিম। একেকটি টিমে থাকছেন দু’জন করে অফিসার, ২০ জন পুলিশকর্মী, ১০ জন মহিলা পুলিশকর্মী। দায়িত্বে থাকছেন দু’জন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার। কোনও মোড়ে যাতে জটলা না হয়, তা দেখার দায়িত্ব এই টিমের।

The post বর্ষবরণের রাতে নারী সুরক্ষা জোরদার করতে নামছে বিশেষ ‘ক্র্যাক টিম’, শহরজুড়ে কড়া নিরাপত্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement