shono
Advertisement

ফের ডেঙ্গুর বলি কলকাতায়, ২৪ ঘণ্টায় দমদমের দুই বাসিন্দার মৃত্যু

ডেঙ্গুর প্রকোপে বাড়ছে আতঙ্ক।
Posted: 06:53 PM Sep 09, 2023Updated: 09:04 PM Sep 09, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: ফের ডেঙ্গুতে (Dengue) মৃত্যু কলকাতায়। মাত্র ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ দমদম পুরসভা এলাকার পরপর দুজনের মৃত্যু হল জ্বরে। শনিবার ভোররাতে দমদম থানার অস্থায়ী পুলিশ কর্মীর মৃত্যু হয়। আবার এদিন দুপুরে বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু হয় এক কিশোরীর। স্বাভাবিকভাবেই মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানের দুজনের মৃত্যুর ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

বেশ কিছুদিন ধরে দমদম থানার অস্থায়ী পুলিশ কর্মী প্রীতম ভৌমিক জ্বরে আক্রান্ত ছিলেন। ৮ তারিখ সন্ধে সাড়ে সাতটা নাগাদ নাগেরবাজার সংলগ্ন এক নার্সিংহোমে ভরতি হন। শনিবার ভোর ৩টে ৪৬ মিনিট নাগাদ তার মৃত্যু হয়। মৃত্যুর কারণ হিসেবে ডেথ সার্টিফিকেট অর্থাৎ মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গুর উল্লেখ করা হয়েছে। মৃত যুবক দক্ষিণ দমদম পৌরসভার ২২ নম্বর ওয়ার্ডের দেবীনিবাস রোড অঞ্চলের বাসিন্দা ছিলেন।

[আরও পড়ুন: ‘বোমা মেরে মানচিত্র বদলে দেব’, G-20 বৈঠকের মধ্যেই হুমকি ফোন, হুলস্থুল বারাণসী বিমানবন্দরে]

এদিন দুপুরে বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু হয় দমদম মতিঝিলের বাসিন্দা কিশোরী মধু সিংয়ের। হাসপাতাল সূত্রে খবর, ডেথ সার্টিফিকেটে ডেঙ্গু শক সিন্ড্রোমের উল্লেখ রয়েছে। হেমারেজিক জ্বরেরও উল্লেখ করা হয়েছ বলে খবর।

 

হাসপাতাল ও পরিবার সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই জ্বর নিয়ে দমদমের পুরসভার হাসপাতালে চিকিৎসাধীন ছিল সে। শুক্রবার বিকেলে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কলেজ স্ট্রিটের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় তাকে। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার প্রয়োজন রয়েছে বলে জানানো হয়। তখন সন্ধেতে বেলেঘাটা আইডিতে ভরতি করা হয়েছিল তাকে। এরপর সিসিইউতে ভরতি করে কিশোরীকে সুস্থ করার চেষ্টা চালান চিকিৎসকরা। কিন্তু কোনও লাভ হয়নি। এদিন সকালে সাড়ে দশটা নাগাদ তার মৃত্যু হয়।

[আরও পড়ুন: G-20: প্রাচীন ভারতের সুরলহরীতে অতিথি আপ্যায়ন, রাষ্ট্রপতির নৈশভোজে বিশেষ আয়োজন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement