shono
Advertisement
2024 Lok Sabha Election

ভোটের মুখে নিরাপত্তা বাড়ল বিজেপি প্রার্থী তাপস রায়ের, পাবেন X ক্যাটাগরি সুরক্ষা

Published By: Sucheta SenguptaPosted: 11:47 PM May 03, 2024Updated: 11:56 PM May 03, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: লোকসভা নির্বাচনের ঠিক আগে দলবদল করে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন তৃণমূলের দীর্ঘদিনের সৈনিক। আর যোগ দেওয়ার 'পুরস্কার' হিসেবে তাঁকে কলকাতা উত্তর কেন্দ্রের প্রার্থী করেছে বিজেপি। এবার সেই তাপস রায়ের নিরাপত্তা বাড়ানো হল ভোটের আগে। X ক্যাটাগরি নিরাপত্তা পাবেন এই হেভিওয়েট বিজেপি প্রার্থী। তাঁর সঙ্গে এবার থেকে থাকবেন কেন্দ্রীয় বাহিনীর ৪ জন জওয়ান। নিরাপত্তা বেড়েছে আরেক বিজেপি নেতা তথা জেলা সভাপতি তমোঘ্ন ঘোষেরও। তিনিও এবার থেকে পাবেন X ক্যাটাগরি সুরক্ষা। এমনই খবর স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে।

Advertisement

দলবদলকারী তাপস রায় (Tapas Roy) বিজেপি প্রার্থী হওয়ায় এমনিতেই এলাকায় কিছুটা ক্ষোভ দানা বেঁধেছিল। মাঝেমধ্যে তার বহিঃপ্রকাশও ঘটছিল। সম্প্রতি বড়বাজারে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে তাপস রায় সেখানে পৌঁছতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান এলাকাবাসী। 'গো ব্যাক' স্লোগানও দেওয়া হয়। বিক্ষোভ এতটাই যে ঘটনাস্থল ছেড়ে চলে আসেন তাপস রায়। পরে তিনি উত্তর কলকাতার তৃণমূল (TMC) প্রার্থী, একদা সহকর্মী সুদীপ বন্দ্যোপাধ্যায়কে দায়ী করেন এই বিক্ষোভের জন্য। অভিযোগ তোলেন, সুদীপবাবুর নির্দেশেই তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখানো হয়। শুধু তাই নয়, প্রচারে বেরিয়েও অনেক সময় বাধার মুখে পড়েছিলেন তাপসবাবু। কোথাও কোথাও রোড শো বন্ধ করতে হয়েছিল।

[আরও পড়ুন: নির্বাচন থেকে দূরে, ডায়মন্ড হারবার ও আনন্দপুর থানার ওসিকে সরাল নির্বাচন কমিশন]

ধারাবাহিক এসব ঘটনার পর আর হেভিওয়েট প্রার্থীর নিরাপত্তা (Security) নিয়ে ঝুঁকি নেয়নি বিজেপি। বাড়তি সুরক্ষা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রকে আবেদন করা হয়। তার পরই তাপস রায়কে X ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার থেকে তাঁর সঙ্গে থাকবেন কেন্দ্রীয় বাহিনীর ৪ জওয়ান। একই নিরাপত্তা পাবেন উত্তর কলকাতার (Kolkata Uttar) জেলা সভাপতি তমোঘ্ন ঘোষও। আগামী ১ জুন কলকাতা উত্তরের ভোট। তার আগে যে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সুরক্ষা বাড়ানো হল তাঁদের।

[আরও পডুন: ছিলেন ডাক্তার, হয়ে গেলেন দুধ বিক্রেতা! সিদুঁরদানের আগেই মুখোশ খুলল ‘গুণধরে’র, তার পর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের মুখে তাপস রায়ের নিরাপত্তা বাড়ল।
  • নিরাপত্তা বেড়েছে আরেক বিজেপি নেতা তথা উত্তর কলকাতার জেলা সভাপতি তমোঘ্ন ঘোষেরও।
  • এবার তাঁরা পাবেন X ক্যাটাগরি সুরক্ষা।
Advertisement