shono
Advertisement

‘বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছে ৩৮ তৃণমূল বিধায়ক’, বিস্ফোরক দাবি মিঠুনের

'২১ জন তো সরাসরি আমার সঙ্গে যোগাযোগ রাখছে', দাবি বিজেপি নেতার।
Posted: 04:00 PM Jul 27, 2022Updated: 06:34 PM Jul 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার তৃণমূল (TMC) নেতৃত্ব দাবি করে, একাধিক বিজেপি সাংসদ-বিধায়ক ঘাসফুল শিবিরের সঙ্গে যোগাযোগ রাখছে। দলবদলের জন্য পা বাড়িয়ে রয়েছেন তাঁরা। বুধবার পালটা দাবি করলেন বিজেপির তারকা নেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakrabarty)। তাঁর দাবি, “৩৮ জন তৃণমূল বিধায়ক আমাদের সঙ্গে ভাল যোগাযোগ রাখছে। ২১ জন তো সরাসরি আমার সঙ্গে যোগাযোগ রাখছে।” স্বাভাবিকভাবেই বলিউড তারকার তথা বিজেপি নেতার এহেন মন্তব্যে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। যদিও মিঠুনের দাবি উড়িয়ে দিয়েছে তৃণমূল নেতৃত্ব।

Advertisement

বুধবার হেস্টিংসে বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠক করেন মিঠুন। সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির যুগ্ম সাধারণ সম্পাদক (সাংগঠনিক) সতীশ ধন্দ। এরপরই সতীশ ধন্দ এবং অভিনেতা রুদ্রনীল ঘোষকে পাশে নিয়ে সাংবাদিক বৈঠক করেন মিঠুন। সেখান থেকেই একাধিক বিস্ফোরক মন্তব্য করলেন বলিউডের সুপারস্টার। 

[আরও পড়ুন: ইডির ক্ষমতায় সিলমোহর সুপ্রিম কোর্টের, অর্থপাচার মামলায় গ্রেপ্তারির অনুমতি শীর্ষ আদালতের]

একুশের বিধানসভা নির্বাচনে ২০০ আসন জেতার দাবি জানিয়েও ৭৭ -এ থেমে গিয়েছিল পদ্মশিবিরের দৌড়। এরপর শুরু হয় দলবদলের পালা। ইতিমধ্যে সাত বিধায়ক এবং এক সাসংদ তৃণমূলে যোগ দিয়েছেন। আরও অনেকে পা বাড়িয়ে রয়েছে বলে দাবি ঘাসফুল শিবিরের। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন, “দরজা খুললে দলটা (বিজেপি) উঠে যাবে।” এবার সেই দাবিরই পালটা দিলেন ‘এমএলএ ‘ফাটাকেষ্ট’। বাংলায় দলবদলের আবহে নয়া জল্পনা শুরু হয়েছে মিঠুনের মন্তব্যে।

 

‘ডিসকো ডান্সারে’র কথায়, “৩৮ জন তৃণমূল বিধায়ক আমাদের (বিজেপি) সঙ্গে ভাল যোগাযোগ রাখছে। ২১ জন তো সরাসরি আমার সঙ্গে যোগাযোগ রাখছে।” তিনি আরও বলেন, “বম্বেতে একদিন সকালে উঠে দেখলাম শিব সেনা-বিজেপির সঙ্গে সরকার গড়ছে। বাংলায় যে এরকম হবে না, তা কে বলতে পারে?” শুধু তাই নয়, বিজেপির ‘মুসলিমবিরোধী’ ভাবমূর্তির বিরুদ্ধেও সরব হন অভিনেতা। তাঁর কথায়, “সবাই বলে বিজেপি দাঙ্গা বাঁধায়, মুসলিমবিরোধী। কিন্তু সেটার প্রমাণ কোথায়?”

[আরও পড়ুন: অর্পিতার সম্পত্তির খোঁজে কলকাতাজুড়ে তল্লাশি, ইডি’র সঙ্গে বাদানুবাদ পার্থ ‘ঘনিষ্ঠে’র মায়ের]

এই প্রসঙ্গে তিনি বলিউডের তিন সুপারস্টারের প্রসঙ্গও টেনে আনেন। মিঠুনের কথায়. বিজেপি তো দেশের ১৮টা রাজ্যে। মুসলিম বিরোধী হলে তো তিন সুপারস্টার- শাহরুখ, সলমন এবং আমির খানের সিনেমা সেখানে চলত না। কিন্তু দেখুন তো সেই সব রাজ্যে এই তিন খানের সিনেমার সব চেয়ে বড় কালেকশন হয়।” 

যদিও মিঠুনের দাবি উড়িয়ে দিয়েছে তৃণমূল। সাংসদ শান্তনু সেনের প্রতিক্রিয়া, “সরকারিভাবে বিজেপির ৭৭ বিধায়ক জিতেছিলেন। এখন তো ৭০ জনও নেই। আমাদের নেতারা বলছেন, দরজা খুললে দলটাই উঠে যাবে। সুতরাং বিজেপি নেতার এসব দাবি সম্পূর্ণ ভিত্তিহীন।” তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের দাবি, “মাঝে মাঝে প্রচারে থাকতে এসব বলে থাকেন উনি। তাতে বিশেষ গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। ওটা ওঁর কোনও ফ্লপ সিনেমার ডায়লগ।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement