Advertisement

‘সংযত থাকুন, কোনও বিধিভঙ্গ করবেন না’, তৃণমূল কর্মীদের বার্তা অভিষেকের

04:55 PM May 17, 2021 |
Advertisement
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নারদ কাণ্ডে রাজ্যের দুই মন্ত্রী এবং এক বিধায়ককে গ্রেপ্তার করেছে সিবিআই। গ্রেপ্তার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ও। তাঁদের পাশে দাঁড়িয়ে তিনঘণ্টার বেশি সময় ধরে নিজাম প্যালেসে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সিবিআই দপ্তরের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। বিক্ষোভ চলছে রাজভবনের বাইরেও। আর এই মুহূর্তে কার্যত অভিভাবকের ভূমিকা পালন করলেন তৃণমূল সাংসদ তথা যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দলীয় কর্মী সমর্থকদের শান্তি বজায় রাখার বার্তা দিলেন তিনি। 

Advertisement

টুইট করে দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে অভিষেকের আরজি, “লকডাউনের বিধিনিষেধ ভাঙে, এমন কিছু করবেন না। সংযত থাকুন। বাংলা ও বাংলার মানুষের বৃহত্তর স্বার্থের কথা মাথায় রেখে শান্ত থাকুন।” তিনি আরও লেখেন, “বিচারব্যবস্থার উপর আমাদের পূর্ণ আস্থা আছে। আইনি পথে আমরা এই লড়াই লড়ব।”

 

[আরও পড়ুন: রাজ্যে নৈরাজ্য চলছে, নীরব পুলিশ-প্রশাসন, টুইটারে ফের বিস্ফোরক রাজ্যপাল ধনকড়]

গ্রেপ্তারির পর থেকে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে নিজাম প্যালেস চত্বর। শহরের বহু তৃণমূল কর্মী, সমর্থকরা জড়ো হয়েছেন। বিক্ষোভ দেখাচ্ছেন। বেলা বাড়তেই একই ছবি দেখা গিয়েছে রাজভবনের সামনেও। রাজ্যের বিভিন্ন প্রান্তেও তৃণমূল কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখাচ্ছেন। এদিকে করোনা সংক্রমণের ঝাঁজ কমাতে রবিবার সকাল থেকে রাজ্যজুড়ে জারি হয়েছে কড়া বিধিনিষেধ। নিষিদ্ধ যে কোনও ধরনের জমায়েত। এর মাঝে এই জমায়েতে চিন্তা বাড়ছিল। সেই পরিস্থিতিতে যুব তৃণমূলের সভাপতির এ হেন বার্তা স্বাভাবিকভাবেই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এদিকে বেলা গড়াতেই কলকাতা পুলিশের হস্তক্ষেপে অনেকটা নিয়ন্ত্রণে এই বিক্ষোভ।  

[আরও পড়ুন: সবাই কেন গ্রেপ্তার নয়? প্রশ্ন তুলেও নারদ কাণ্ডে মুকুলকে নিয়ে চুপ ম্যাথু]

Advertisement
Next