shono
Advertisement

রাজভবনের সামনে দ্বিতীয় দিনেও ধরনায় অভিষেক, পালটা ‘জমিদারি’ তোপ শুভেন্দুর

রাজ্যপাল কি আজ ফিরবেন?
Posted: 01:11 PM Oct 06, 2023Updated: 01:11 PM Oct 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের বঞ্চিতদের প্রাপ্য আদায়ে পদক্ষেপ করতে হবে রাজ্যপালকে। এই দাবিতে রাজভবনের সামনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ধরনার দ্বিতীয় দিন। বৃহস্পতিবার সন্ধ্যেয় রাজভবনের উত্তর গেটের সামনে ধরনা শুরু করেছেন অভিষেক। সাফ জানিয়ে দিয়েছেন, যতক্ষণ না রাজ্যপাল দেখা করে রাজ্যের প্রাপ্য আদায়ে পদক্ষেপ করার প্রতিশ্রুতি দিচ্ছেন, ততক্ষণ এই ধরনা চলবে। শুক্রবার সেই ধরনা দ্বিতীয় দিনে পড়ল।

Advertisement

সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে দলের অন্যান্য নেতাদের ধরনা মঞ্চ থেকে ফিরে যাওয়ার নির্দেশ দেন অভিষেক। অধিকাংশ নেতা ধরনাস্থল ছাড়লেও অভিষেক রাত কাটান ধরনামঞ্চের পাশের অস্থায়ী ক্যাম্পে। এদিন সকাল ১১টায় ফের ধরনা মঞ্চে হাজির হন তৃণমূলের নেতারা। বাকি নেতাদের সঙ্গে ধরনায় ফের বসেন অভিষেকও। তৃণমূলের (TMC) ধারণা, এই ধরনা সম্ভবত লম্বা হতে চলেছে। সেকারণেই এদিন ধরনা মঞ্চকে আরও শক্তপোক্ত করা হয়েছে। আরও আসবাবও আনা হয়েছে।

[আরও পড়ুন: সিকিমে বেড়াতে গিয়ে ‘নিখোঁজ’ বীরভূমের একই পরিবারের ৮ জন, দুশ্চিন্তায় ঘুম উড়েছে পরিজনদের]

অভিষেক জানিয়ে দিয়েছেন, রাজ্যপাল দেখা না করা পর্যন্ত একচুলও নড়বেন না তিনি। স্বাভাবিকভাবেই রাজ্যপালের গতিবিধি নিয়ে খোঁজখবর শুরু হয়েছে। বৃহস্পতিবারই উত্তরবঙ্গ থেকে দিল্লি ফিরে গিয়েছেন সি ভি আনন্দ বোস (CV Ananda Bose)। শোনা যাচ্ছে সেখান থেকে কেরল যেতে পারেন তিনি। আবার কোনও কোনও মহলে জল্পনা, অভিষেকদের ধরনায় যেভাবে চাপ বাড়ছে, তাতে তড়িঘড়ি রাজ্যে ফিরেও আসতে পারেন তিনি।

[আরও পড়ুন: রথীন ঘোষের বাড়িতে সাড়ে ১৯ ঘণ্টা ম্যারাথন তল্লাশি ইডির, ‘রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে’, দাবি মন্ত্রীর]

এদিকে অভিষেকদের এই ধরনা নিয়ে আবার সুর চড়িয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর দাবি, রাজভবনের ১৫০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি থাকার কথা। কিন্তু তৃণমূলের প্রতিনিধিরা শুধু যে মিছিল করে রাজভবন পর্যন্ত পৌঁছে গিয়েছে তাই নয়, সেখানে ধরনাও করছে। নাম না করে অভিষেককে নিশানা করে শুভেন্দু বলছেন,”ওই আঞ্চলিক দলের এমডি নিজেকে জমিদার ভাবছেন। আর গোটা রাজ্যটা যেন তাঁর জমিদারি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement