shono
Advertisement
Vinesh Phogat

'ভারতরত্ন অথবা রাজ্যসভা সাংসদ', ভিনেশকে সম্মান জানাতে অভিনব প্রস্তাব অভিষেকের

মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য ভিনেশ ফোগাটের অলিম্পিক পদক হাতছাড়া হয়েছে। এই ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন তারকা কুস্তিগির। এবার ভিনেশকে সম্মান জানাতে অভিনব প্রস্তাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
Published By: Anwesha AdhikaryPosted: 09:59 PM Aug 07, 2024Updated: 10:28 PM Aug 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য ভিনেশ ফোগাটের অলিম্পিক পদক হাতছাড়া হয়েছে। এই ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন তারকা কুস্তিগির। এবার ভিনেশকে সম্মান জানাতে অভিনব প্রস্তাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মতে, ভার‍তরত্ন সম্মানে ভূষিত করা হোক ভিনেশকে। তা না হলে রাজ্যসভার মনোনীত সাংসদ পদ দেওয়া হোক তারকা কুস্তিগিরকে। এই সিদ্ধান্ত নেওয়ার জন্য শাসক-বিরোধী দুই শিবিরকে একমত হতেও আবেদন জানিয়েছেন তৃণমূলের 'সেনাপতি'। 

Advertisement

[আরও পড়ুন: ‘জুতো খুলে মারব…’ ভিড় জনতার সামনে সরকারি আধিকারিককে হুমকি বিজেপি বিধায়কের!]

বুধবার নিজের এক্স হ্যান্ডেলে ভিনেশকে নিয়ে বিশেষ পোস্ট করেন অভিষেক। সেখানে লেখেন, "সরকার এবং বিরোধীরা একমত হয়ে ভিনেশকে ভারতরত্ন দিন। নয়তো তাঁকে রাজ্যসভার সাংসদ হিসাবে মনোনীত করা হোক। যেভাবে তিনি লড়াই চালিয়ে গিয়েছেন, সেটাকে স্বীকৃতি দেওয়ার জন্যই এমন পদক্ষেপ করা যেতে পারে। আমি মনে করি, ভিনেশকে যা সহ্য করতে হয়েছে তার তুলনায় এই পদক্ষেপ খুবই কম। কারণ কোনও পদকই ভিনেশের সংগ্রামের সমান হতে পারে না।"

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তৃণমূল সাংসদের এমন প্রস্তাবে সমস্যা বাড়তে পারে বিজেপির। কারণ বিজেপির তৎকালীন সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তারির দাবি তুলে আন্দোলনে নেমেছিলেন ভিনেশ। দিল্লির রাজপথে ভিনেশদের মার খাওয়ার দৃশ্য আজও ভার‍তবাসীর মনে অমলিন। আবার অন্যদিকে, অভিষেকের এই প্রস্তাবে সহমত হতে পারে ইন্ডিয়া জোটও। সেক্ষেত্রে কেন্দ্রের উপরে চাপ বাড়াতেও পারে বিরোধীরা। 

[আরও পড়ুন: ‘বন্ধু’ উদ্ধবের ডাকে সাড়া, এবার মহারাষ্ট্রে ভোটপ্রচারে যাচ্ছেন মমতা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিদ্ধান্ত নেওয়ার জন্য শাসক-বিরোধী দুই শিবিরকে একমত হতেও আবেদন জানিয়েছেন তৃণমূলের 'সেনাপতি'। 
  • বুধবার নিজের এক্স হ্যান্ডেলে ভিনেশকে নিয়ে বিশেষ পোস্ট করেন অভিষেক।
  • বিজেপির তৎকালীন সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তারির দাবি তুলে আন্দোলনে নেমেছিলেন ভিনেশ।
Advertisement