shono
Advertisement
Mamata Banerjee

নিয়োগ মামলায় সুপ্রিম রায়ে 'তৃপ্ত' মমতা, বিজেপিকে তোপ অভিষেকের

Published By: Paramita PaulPosted: 06:08 PM May 07, 2024Updated: 07:03 PM May 07, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: এসএসসির প্রায় ২৬ হাজার 'বাতিল' চাকরি বহাল রেখেছে সুপ্রিম কোর্ট। অন্তর্বর্তী রায় সামনে আসার পরই 'তৃপ্ত' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টকে শ্রদ্ধা জানিয়েছেন তিনি। অন্যদিকে এক্স হ্যান্ডেলে বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর খোঁচা, বিজেপির ছোড়া বোমা নিষ্ক্রিয় করেছে সুপ্রিম কোর্ট।

Advertisement

নিজের এক্স হ্যান্ডেলে তৃণমূল সুপ্রিমো লিখেছেন, "সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশী এবং মানসিকভাবে তৃপ্ত।" তাঁর আরও সংযোজন, "সমগ্র শিক্ষক সমাজকে জানাই আমার অভিনন্দন এবং মাননীয় সুপ্রিম কোর্টকে জানাই আমার আন্তরিক শ্রদ্ধা।"

 

[আরও পড়ুন: মেট্রোয় UPI দিয়ে কাটা যাবে টিকিট! কী বলছে কর্তৃপক্ষ?]

নিজের এক্স হ্যান্ডেলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) লিখেছেন,"বাংলার ভাবমূর্তি নষ্ট এবং রাজ্য সরকার উৎখাতের জন্য এক সপ্তাহ আগে বোমা ছুড়েছিল বিজেপি। মাননীয় সুপ্রিম কোর্ট বিজেপির ছোড়া সেই বোমা নিষ্ক্রিয় করে দিয়েছে। সত্যের জয় হল।" তিনি জানিয়েছেন, সমস্ত বাধা-বিপত্তি অতিক্রম করে শেষ নিশ্বাস পর্যন্ত মানুষের পাশে থাকতে তিনি প্রতিজ্ঞাবদ্ধ। তবে তাৎপর্যপূর্ণভাবে নিজের বার্তায় কোথাও চাকরি বাতিল নিয়ে সুপ্রিম রায়ের উল্লেখ করেননি। ওয়াকিবহাল মহল মনে করছে, এসএসসি মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশিকা নিয়েই এই বার্তা দিলেন তৃণমূলের 'সেনাপতি'। যদিও বিজেপি বলছে, "এটা অন্তর্বর্তী রায়। সিবিআই তদন্ত তো চলছে। প্রকৃত দোষী সামনে আসবে।"

 

 

কলকাতা হাই কোর্টের রায়ে বাতিল ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি। এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে রাজ্য। ওই মামলার শুনানি শেষে আপাতত চাকরি বাতিলের রায়ে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। চাকরিহারাদের ১২ শতাংশ হারে বেতন ফেরানোর নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। সেই নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত। রাজ্য জানিয়েছে সুপারনিউমেরিক পদে কোনও নিয়োগ হয়নি। তাই মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশে স্থগিতাদেশ বহাল রাখল। তবে মন্ত্রিসভার সদস্যদের বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপ করা যাবে না। পরবর্তী শুনানি আগামী ১৬ জুলাই।  

[আরও পড়ুন: হতাশায় ঝুঁকে কাঁধ, কাঁদছেন রোহিত! কী এমন হল? ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এসএসসির প্রায় ২৬ হাজার 'বাতিল' চাকরি বহাল রেখেছে সুপ্রিম কোর্ট।
  • অন্তর্বর্তী রায় সামনে আসার পরই এক্স হ্যান্ডেলে বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  • তাঁর খোঁচা, বিজেপির ছোড়া বোমা নিষ্ক্রিয় করেছে সুপ্রিম কোর্ট।
Advertisement