shono
Advertisement

পুজোর মুখে বড়সড় রদবদল জেলা প্রশাসনে, বদলি ১৫৮ আমলা

লোকসভা ভোটের আগে রদবদল ঘিরে জল্পনা।
Posted: 01:56 PM Oct 17, 2023Updated: 01:56 PM Oct 17, 2023

স্টাফ রিপোর্টার: পুজোর মুখে বড়সড় রদবদল জেলা প্রশাসনে। ১২১ জন ডাব্লুউবিসিএস এবং ৩৭ জন আইএএসকে বিভিন্ন পদে বদলি করা হয়েছে। সোমবার নবান্নের (Nabanna) তরফে রদবদলের এই নির্দেশিকা জারি করা হয়।

Advertisement

২৬ জন ডাব্লুউবিসিএস (WBCS) বিভিন্ন জেলায় এসডিও ও ৩৭ জন এডিএম পদে বদলি হয়েছেন। প্রশাসনের বিভিন্ন দপ্তরে বদলি হয়েছেন ৫৮ জন। লোকসভা ভোটের (Lok Sabha Elections) আগে কোনও পদে তিন বছরের কার্যকাল পূর্ণ হলে তাঁকে সেই পদ থেকে সরাতেই হত রাজ্য সরকারকে। তা মেনেই এই বদলি।

[আরও পড়ুন: ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন! এবার বিজেপি সাংসদকে পালটা আইনি নোটিস মহুয়ার]

এর পাশাপাশি আইএএস (IAS) অফিসারদের মধ্যে এডিএম পদে থাকা ১৩ জনকে বদলি করা হয়েছে বিভিন্ন দপ্তরের যুগ্মসচিব পদে। ১৪ জনকে এক জেলার এডিএম (ADM) থেকে অন্য জেলার এডিএম পদে নিয়ে যাওয়া হয়েছে। বিভিন্ন দপ্তরে ‘ওএসডি’-পদে থাকা ১০ জন আইএএস অফিসারকে বিভিন্ন জেলায় এসডিও পদে বদলি করেছে সরকার।

[আরও পড়ুন: ‘দেশভাগ ঐতিহাসিক ভুল, এর জন্য কারা দায়ী তাও জানি,’ মন্তব্য ওয়েইসির]

পর্যটন দপ্তরের সিনিয়র বিশেষ সচিব শশাঙ্ক শেঠি ওই দপ্তরেরই ডিরেক্টর হয়েছেন। দার্জিলিংয়ের নতুন জেলাশাসক প্রীতি গোয়েল (Priti Goel) পেয়েছেন জিটিএ’র প্রধানসচিবের অতিরিক্ত দায়িত্ব। হাওড়া পুরনিগমের কমিশনার ধবল জৈনের অতিরিক্ত এডিএম দায়িত্বটি থাকল না। তিনি শুধু কমিশনার থাকবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement