shono
Advertisement
Mamata Banerjee

ইন্ডিয়া জোটের সরকার হলে থাকবে তৃণমূল? মুখ খুললেন মমতা

Published By: Biswadip DeyPosted: 01:44 PM Jun 02, 2024Updated: 01:51 PM Jun 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ হয়েছে লোকসভা নির্বাচনের ভোটপর্ব। মঙ্গলবার গণনা। তার আগে এক্সিট পোলের ইঙ্গিত, অনায়াসে ক্ষমতায় প্রত্যাবর্তন করতে চলেছে এনডিএ। এই পরিস্থিতিতে বুথফেরত সমীক্ষাকে 'ফেক' বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তৃণমূল সুপ্রিমো জানিয়ে দিলেন, ইন্ডিয়া জোট সরকার গড়লে সেখানে যোগ দিতেই পারে তাঁর দল। কিন্তু এখনই এই নিয়ে ভাবতে রাজি নন তিনি।

Advertisement

রবিবার মমতার (Mamata Banerjee) কাছে জানতে চাওয়া হয়, ইন্ডিয়া জোট (INDIA alliance) কি ক্ষমতায় আসতে পারে? মল্লিকার্জুন খাড়গে শনিবারই দাবি করেছেন, তাঁরা ক্ষমতায় আসবেন ২৯৫ আসনে জিতে। এপ্রসঙ্গে মুখ্যমন্ত্রী অবশ্য বলছেন, কোনও আসনসংখ্যা সংক্রান্ত ভবিষ্যদ্বাণী করতে রাজি নন তিনি। তবে আলাদা করে বাংলার এক্সিট পোল নিয়ে বলতে গিয়ে মমতা জানিয়েছেন, যা বলা হচ্ছে সবই 'ফেক'। কর্মীদের মনোবল না হারানোর পরামর্শ দিচ্ছেন তিনি।

[আরও পড়ুন: বুথফেরত সমীক্ষায় অনেক এগিয়ে এনডিএ, ২০১৯-এর এক্সিট পোলকেও ছাপিয়ে গেল?]

কিন্তু ইন্ডিয়া জোট যদি সরকার গড়ে তাহলে কি থাকবে তৃণমূল (TMC)? এপ্রসঙ্গে মমতার দাবি, সেরকম পরিস্থিতি তৈরি হলে তিনি বৈঠকে যাবেন। তার পর সবদিক খতিয়ে দেখে ক্যালকুলেশনের পরে সিদ্ধান্ত নেবেন। তবে এখনই এই ধরনের 'অর্বাচীন' প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব নয় বলেই ক্ষোভের সুরে জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি প্রশ্ন তোলেন, সিপিএম কেন জোটের মুখপাত্র হবে? তাঁর কথায়, ''সিপিএম এদের মনিটরিং করে। ওরা কেন মুখপাত্র হবে? আমার এই নিয়ে প্রশ্ন আছে।'' পাশাপাশি তাঁর হুঁশিয়ারি, ''মোদিকে (PM Modi) যাঁরা জিতিয়ে দিচ্ছেন, তাঁদের বলি, এ বার কিন্তু অত সহজ অঙ্কে, অত সহজে পার পাওয়া যাবে না।''

প্রসঙ্গত, শনিবারই বৈঠক করে ইন্ডিয়া জোট। ভোটের পর তাদের রণনীতি ঠিক করতেই ওই বৈঠক করেন খাড়গেরা। কিন্তু সেই বৈঠকে অনুপস্থিত ছিল ঘাসফুল শিবির। মমতা আগেই জানিয়েছিলেন, রেমাল ঘূর্ণিঝড়ের ত্রাণ শিবির ও শেষ দফার ভোটে ব্যস্ত থাকার কারণে বৈঠকে থাকতে পারবে না তৃণমূল। এদিকে খাড়গেকে গতকাল এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ''আমরা জোটবদ্ধ আছি, বিভাজনের চেষ্টা করবেন না।”

[আরও পড়ুন: দক্ষিণে বিজেপির সূর্যোদয়, বুথ ফেরত সমীক্ষায় প্রত্যাশা পূরণ হচ্ছে কি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এক্সিট পোলের ইঙ্গিত, অনায়াসে ক্ষমতায় প্রত্যাবর্তন করতে চলেছে এনডিএ।
  • এই পরিস্থিতিতে বুথফেরত সমীক্ষাকে 'ফেক' বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তৃণমূল সুপ্রিমো জানিয়ে দিলেন, ইন্ডিয়া জোট সরকার গড়লে সেখানে যোগ দিতেই পারে তাঁর দল। কিন্তু এখনই এই নিয়ে ভাবতে রাজি নন তিনি।
Advertisement