Independence Day: ‘দেশটা সবার নিজের’, নিজের লেখা গানে ঐক্যের বার্তা Mamata’র

10:10 AM Aug 15, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন। যিনি রাজ্য সামলান, তিনি যেকোনও মুহূর্তে লিখতে পারেন গানও। সে প্রতিভার প্রমাণ আগেই দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আবারও গান লিখলেন তিনি। আর এবার উপলক্ষ স্বাধীনতা দিবস।

Advertisement

দেশপ্রেম নিয়ে গান লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রাত সাড়ে বারোটা নাগাদ নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গানের লিংক শেয়ার করেন তিনি। গানটির প্রথম চার লাইন লেখেন তিনি। ওই চারটি লাইন হল, “এই ধরণীর মাটির বাঁধন/ বাঁধুক জোরে মোদের/ সোনার চেয়েও যে খাঁটি/ দেশটা সবার নিজের।” ওই একই পোস্টে সম্প্রীতির বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, “ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশমাতৃকাকে আমার প্রণাম জানাই। আজকের এই শুভ দিনে আমার রচনা ও ভাবনায় একটি গান রইল সবার জন্য। দেশবাসীকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। ঐক্য, সম্প্রীতি ও সর্বধর্ম সমন্বয়ের পরম্পরা এই দেশের গৌরব বৃদ্ধি করেছে। নাগরিক হিসেবে সেই ঐতিহ্য অটুট রাখাই হোক আমাদের আজকের শপথ।” মুখ্যমন্ত্রী জানান, গানটিতে কণ্ঠ দিয়েছেন ইন্দ্রনীল সেন, মনোময় ভট্টাচার্য, তৃষা পাড়ুই ও দেবজ্যোতি বোস। নিজের ফেসবুক পোস্টেই সেকথা উল্লেখ করেন তিনি।

Advertising
Advertising

[আরও পড়ুন: সারা বছরই বানানো যাবে স্বাস্থ্যসাথী কার্ড, কলকাতায় স্থায়ী কেন্দ্র চালু করছে KMC]

৭৫তম স্বাধীনতা দিবসে (Independence Day) এদিন সকাল থেকে রেড রোডে অনুষ্ঠান। যদিও কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে কাটছাঁট করা হয়েছে অনেকটাই। ওই অনুষ্ঠানে সকাল থেকেই যোগ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জিতে তৃতীয়বার বাংলার মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তাঁকেই দেশের অন্যতম বিরোধী মুখ বলে মনে করছেন অনেকেই। তাই স্বাধীনতা দিবসে বাংলার মুখ্যমন্ত্রীর রেড রোডের ভাষণের দিকে নজর রয়েছে সকলের।

[আরও পড়ুন: Semen Terror: দক্ষিণ কোরিয়ায় ভয়াবহ রূপ নিয়েছে ‘বীর্য সন্ত্রাস’, আতঙ্কে রাস্তায় মেয়েরা]

Advertisement
Next