shono
Advertisement

বিরোধীদের ঘরবন্দি করতে চায় কেন্দ্র! ED-CBI-এর অতি সক্রিয়তার বিরুদ্ধে প্রস্তাব পাশ বিধানসভায়

শুভেন্দুর হুমকির প্রসঙ্গ নিয়েও সরব শাসকদলের বিধায়করা।
Posted: 03:15 PM Mar 13, 2023Updated: 07:55 PM Mar 13, 2023

গৌতম ব্রহ্ম ও ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ইডি-সিবিআইয়ের (CBI) ‘অতি সক্রিয়তা’ নিয়ে বারবার সরব হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির তৎপরতার বিরুদ্ধে কড়া অবস্থান নিচ্ছে রাজ্য। চলতি অধিবেশনের শেষদিন অর্থাৎ সোমবার বিধানসভায় পাশ হল বিশেষ প্রস্তাব। এদিন সাংবাদিক বৈঠক করে প্রস্তাব আনার কথা জানিয়েছেন রাজ্য়ের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর কথায়, দেশজুড়ে বিরোধীদের কোণঠাসা করতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি ব্যবহার করা হচ্ছে। দেশ ক্রমাগত একনায়কতন্ত্রের দিকে এগিয়ে যাচ্ছে। 

Advertisement

দেশজুড়ে বিরোধী নেতা-নেত্রীদের বাড়িতে হানা দিচ্ছে ইডি-সিবিআই। অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার জেরে অযথা হয়রান করা হচ্ছে বিরোধীদের। এ নিয়ে ইতিমধ্যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়-সহ বিরোধী নেতৃত্ব প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। এমনকী, এ নিয়ে গত বছর বিধানসভায় নিন্দা প্রস্তাবও পেশ হয়েছিল। এবার সরাসরি ইডি-সিবিআইয়ের অতিসক্রিয়তার বিরোধিতা করে প্রস্তাব আনছে তারা।

[আরও পড়ুন: নন্দীগ্রাম ‘গণহত্যা দিবসে’ শুভেন্দুকে সভার অনুমতি দিল হাই কোর্ট, রয়েছে একাধিক শর্ত]

এপ্রসঙ্গে এদিন রাজ্য়ের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “সারা দেশে বিরোধীদের ঘরে বন্দি করে রাখতে এগুলো ব্যবহার হচ্ছে। সুইডেন একটা রিপোর্ট লিখেছে, ভারতবর্ষ একনায়কতন্ত্রের দিকে এগোচ্ছে।” বিধানসভায় দাঁড়িয়ে রাজ্য়ের মন্ত্রীকে জেলে ঢুকিয়ে দেওয়ার হুমকি প্রসঙ্গও টেনে আনলেন শোভনদেব। তাঁর কথায়, “একজন মন্ত্রীকে জেলে ঢুকিয়ে দেওয়া হবে, বলা হল। সকলেই খুব আতঙ্কিত যে বিরোধীদের উপর আঘাত নেমে আসছে।”

[আরও পড়ুন: আহমেদাবাদ টেস্ট শেষ হওয়ার আগেই স্বস্তি, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement