shono
Advertisement

মিলেছে রাজ্যপালের ছাড়পত্র, নভেম্বরের প্রথম সপ্তাহেই মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধির বিল বিধানসভায়!

ওই অধিবেশনের পরই জ্যোতিপ্রিয়র হাতে থাকা মন্ত্রক নিয়ে সিদ্ধান্ত হতে পারে।
Posted: 02:56 PM Oct 31, 2023Updated: 02:56 PM Oct 31, 2023

স্টাফ রিপোর্টার: মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধি সংক্রান্ত বিল পেশে রাজ‌্যপালের সায় মিলেছে। নভেম্বরের প্রথম সপ্তাহেই সেই বিল পেশ করতে চায় তৃণমূল পরিষদীয় দল। মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদন পেলেই তা নিয়ে আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করা হবে বলে বিধানসভা (West Bengal Assembly) সূত্রের খবর।

Advertisement

তার জন‌্য ৭ থেকে ৯ নভেম্বরের মধ্যে এক বা দুদিনের বিশেষ অধিবেশন বসতে পারে। মন্ত্রী ও বিধায়কদের বেতন বৃদ্ধি সংক্রান্ত দুটি বিলের পাশাপাশি একটি জিএসটি বিলও (GST Bill) পেশ করবে সরকারি শিবির। এর মধ্যে ৯ নভেম্বর রাজ‌্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। এক বা দুদিনের বিধানসভার অধিবেশন বসলে মন্ত্রিসভার বৈঠকও মুখ‌্যমন্ত্রী একইসঙ্গে করে নিতে পারেন বলে খবর।

[আরও পড়ুন: Mahua Moitra: ‘আমার ফোন, ইমেল হ্যাক করছে কেন্দ্র’, বিতর্কের মাঝেই বিস্ফোরক মহুয়া]

তেমন হলে সেই বৈঠকেই বন ও শিল্প পুনর্গঠন এই দুই দপ্তর নিয়েও সিদ্ধান্ত হতে পারে। জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriyo Mallick) এই দুই দপ্তরের মন্ত্রী। বন দপ্তরে তাঁর প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা। অন্যদিকে, ৪ ডিসেম্বর বিধানসভার শীতকালীন অধিবেশন বসার কথা। তার আগেই বিশেষ এই অধিবেশন বসবে।

[আরও পড়ুন: মমতার প্রকল্পের কার্বন কপি গেহলট-রাজ্যে, তেইশের নির্বাচনে কংগ্রেসের ট্রাম্প কার্ড]

এর আগে বিধায়কদের বেতনবৃদ্ধি বিল পাশ করানোর জন্য পুজোর আগে বিশেষ অধিবেশন ডেকেছিল রাজ্য সরকার। কিন্তু সেসময় রাজ্যপাল বিলে ছাড়পত্র না দেওয়ায় সেসময় বিলটি পাশ করানো যায়নি। একদিনের সেই বিশেষ অধিবেশনের পরই অবশ্য রাজ্যপাল বিলটিতে ছাড়পত্র দিয়ে দেন। তার পরই বিশেষ এই অধিবেশনের পরিকল্পনা করা হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement