shono
Advertisement

বিধানসভা ভোটের আগে দিল্লিতে গুরুত্বপূর্ণ বৈঠক বিজেপির, জরুরি তলব দিলীপ-মুকুলকে

সাংগঠনিক সিদ্ধান্ত নিয়ে আলোচনা হতে পারে।
Posted: 10:08 PM Jan 14, 2021Updated: 10:08 PM Jan 14, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দিল্লি থেকে জরুরি তলব। শুক্রবারই দিল্লি যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বৈঠকের উদ্দেশ্যেই ডেকে পাঠানো হয়েছে তাঁকে। সেখানে থাকবেন মুকুল রায়ও (Mukul Roy)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আসন্ন রাজ্য সফর এবং সাংগঠনিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে বৈঠকে আলোচনা হবে বলে খবর।

Advertisement

একুশে বাংলা দখলে মরিয়া গেরুয়া শিবির। সেই লক্ষ্যে প্রতি মাসে পালা করে বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রোড শো থেকে জনসভা, দলের অন্দরে দফায় দফায় বৈঠক, কিছুই বাকি থাকছে না। তেমনই আবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে দিল্লিতে ডেকে পাঠানো হচ্ছে রাজ্যের নেতাদের। এদিনও তেমনই জরুরি তলব করা হয়েছে রাজ্যের দুই শীর্ষ নেতাকে।

[আরও পড়ুন : ‘গায়ের জোরে ভোট হবে না, BJP মানুষকে ইভিএম অবধি পৌঁছে দেবে’, হুঁশিয়ারি শোভনের]

বিজেপি সূত্রে খবর, দিল্লির বৈঠকে উপস্থিত থাকবেন বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, বিজেপির সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিবপ্রকাশ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ-ও। তবে বৈঠকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা থাকবেন কি না তা এখনও স্পষ্ট নয়। সাংগঠনিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতেই রাজ্যের দুই শীর্ষ নেতাকে তড়িঘড়ি ডেকে পাঠানো হল বলে সূত্রের খবর।

জানুয়ারি মাসের ১৯, ২০ তারিখ তিনি বঙ্গে আসতে পারেন বলে শোনা গিয়েছিল। কিন্তু ওই দিন নয়, তাঁর সম্ভাব্য সফরসূচি আগামী ৩০ জানুয়ারি। বিজেপি সূত্রে খবর এমনই। তবে যেদিনই আসুন অমিত শাহ, এবার তাঁর জনসভা হবে বনগাঁয়, মতুয়া মহলে। এ খবর নিশ্চিত করা হয়েছে দলীয় সূত্রে। সেখানে সম্ভবত নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) নিয়ে মতুয়াদের আশ্বস্ত করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ফলে নিজেদের নাগরিকত্ব নিশ্চিত করতে তাঁর সভার দিকে এখন তাকিয়ে মতুয়া ও  উদ্বাস্তু সম্প্রদায়। এবার সেই জনসভার আগেই রাজ্যের দুই নেতাকে তড়িঘড়ি দিল্লিতে তলব করা হল।

[আরও পড়ুন : রাজ্যপাল-মুখ্যসচিব সাক্ষাৎ, রাজভবনে ১ ঘণ্টা ধরে চলল বৈঠক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement