shono
Advertisement

Sealdah Metro: ‘তৃণমূলের লোকেদের মান থাকলে মেট্রো চড়বে না, বলব বাপের ব্যাটা’, কটাক্ষ দিলীপের

সোমবার শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধন করবেন স্মৃতি ইরানি।
Posted: 12:42 PM Jul 10, 2022Updated: 04:42 PM Jul 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ ঘিরে ইতিমধ্যেই বিতর্ক দানা বেঁধেছে। শাসক-বিরোধী কাদা ছোঁড়াছুঁড়িও চলছে। তারই মাঝে এই প্রসঙ্গে মুখ খুললেন বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তৃণমূলকে ফের কটাক্ষ করলেন তিনি।

Advertisement

মেদিনীপুরের বিজেপি সাংসদ বলেন, “কেন্দ্র সরকার টাকা দিচ্ছে। বানিয়ে দিচ্ছে। তারা উদ্বোধন করবে। তা সত্ত্বেও রাজ্য সরকারের কেন্দ্রের টাকা দরকার। ওটা নিয়ে নিন, বাকি তো কোনও সৌজন্যবোধ নেই। এখানে রাজ্য সরকারের এত অনুষ্ঠান হয়, আমাদের কখনও একটা চিঠি দিয়েছে? আমরা তো নির্বাচিত প্রতিনিধি। এখানকার উন্নয়নে আমাদেরও অংশগ্রহণ এবং মতামত প্রয়োজন। ওদের সঙ্গে এরকম ব্যবহার করা ঠিক। তাই ঠিক করেছে কেন্দ্রীয় সরকার।”

[আরও পড়ুন: লুটের উদ্দেশ্যে খুন? পুরুলিয়ায় বাবা-ছেলের রক্তাক্ত দেহ উদ্ধার, প্রতিবাদে অবরুদ্ধ জাতীয় সড়ক]

দিলীপ ঘোষ আরও বলেন, “শিয়ালদহ মেট্রো স্টেশন (Sealdah Metro Station) মমতা বন্দ্যোপাধ্যায় প্রস্তাব করেছিলেন। ভানু যেমন এখানে ধর্মশালা বানিয়ে দেব যমালয়ে গিয়ে বলেছিলেন, তেমনই উনি বলেন। উনি কিছু করতে পারেননি। বিজেপি করছে।” এরপরই স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় তিনি বলেন, “তৃণমূলের লোকেদের যদি মান মর্যাদা থাকে, কেন্দ্রের জিনিস নেবে না বলে মনে করে তাহলে মেট্রোতে যেন না চড়ে। তাহলেই বলব বাপের ব্যাটা।”

উল্লেখ্য, বিস্তর টালবাহানার পর সোমবার শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন হতে চলেছে। যাত্রী পরিষেবা শুরু হবে বৃহস্পতিবার, ১৪ জুলাই থেকে। মেট্রো রেলেই শিয়ালদহ থেকে পৌঁছানো যাবে সেক্টর ফাইভে। সূত্রের খবর, উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। অথচ সেই সময় কলকাতায় থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাচ্ছেন উত্তরবঙ্গ সফরে। এনিয়ে কেন্দ্রের বিরুদ্ধে অসৌজন্যের রাজনীতি করার অভিযোগ আনলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তৃণমূলের এই দাবি মানতে নারাজ বিজেপি। রাজ্য বিজেপির পালটা দাবি, কেন্দ্র সমস্ত ক্ষেত্রে সহযোগিতা করে। কিন্তু রাজ্য সেটা করে না। সবমিলিয়ে উদ্বোধনের আগে ফের একবার চর্চায় শিয়ালদহ মেট্রো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement