shono
Advertisement

আদালতের নির্দেশকে বুড়ো আঙুল! হাওড়ায় অস্ত্র হাতে রামনবমীর মিছিলে গেরুয়া শিবির

Published By: Tiyasha SarkarPosted: 01:12 PM Apr 17, 2024Updated: 01:14 PM Apr 17, 2024

অরিজিৎ গুপ্ত, হাওড়া: আদালতের নির্দেশকে বুড়ো আঙুল! হাওড়ায় (Howrah) বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর রামনবমীর (Ram Navami 2024) মিছিলে দেখা গেল অস্ত্র। প্রকাশ্য দিবালোকে তলোয়ার হাতে দেখা গেল বিজেপি নেতা-কর্মীদের। ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবে তুমুল বিতর্ক।

Advertisement

গত কয়েক বছর ধরে রাজ্যে রামনবমীর রমরমা। বিজেপি এবং হিন্দুত্ববাদী সংগঠনগুলি সাড়ম্বরে রামনবমী পালন করে কলকাতা ও জেলায়-জেলায়। রীতিমতো অস্ত্র মিছিল বের করে তারা। এই রামনবমীকে কেন্দ্র করে গত বছর উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যের বিভিন্ন প্রান্ত। সেই ঘটনার জেরেই এবছর রামনবমীর মিছিলের অনুমতি নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। পরবর্তীতে শর্তসাপেক্ষে অনুমতি দেওয়া হয়। সাফ বলা হয়, মিছিলে অস্ত্র বা ডিজে ব্যবহার করা যাবে না। উসকানিমূলক কোনও বক্তব্য দেওয়া যাবে না।

[আরও পড়ুন: রামমন্দির প্রতিষ্ঠার পর প্রথম রামনবমীতে শুভেচ্ছা মোদির, শান্তি বজায় রাখার বার্তা মমতার]

কিন্তু বুধবার দেখা গেল অন্য ছবি। এদিন মধ্য হাওড়ার শ্যামাশ্রী সিনেমা মোড় থেকে রামরাজাতলা পর্যন্ত রামনবমীর একটি মিছিল করা হয়। তাতে ছিলেন বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী এবং বিজেপির হাওড়া সদরের সভাপতি। সেখানেই অনেকের হাতে দেখা যায় অস্ত্র। তা নিয়ে বিতর্কও তৈরি হয়। এপ্রসঙ্গে এক বিজেপি নেতা বলেন, "এটা পরম্পরা। এটা প্রতীকী। এই অস্ত্র কাউকে আঘাত করার জন্য নয়।" পাশাপাশি দেবী দুর্গার সঙ্গেও তুলনা টানেন তিনি। বলেন, "মা দুর্গার হাতেও তো অস্ত্র থাকে, তাতে কি আমরা ভয় পাই?"

[আরও পড়ুন: দ্বিতীয় বিশ্বযুদ্ধে ঘুম ছুটিয়েছিলেন শত্রুপক্ষের, ১০৩ বছরে প্রয়াত বায়ুসেনার প্রাক্তন কম্যান্ডার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement