shono
Advertisement
Rajaram Rege

কলকাতার আগে ৩ শহরে ঘোরেন রাজারাম রেগে, কেন? জানতে হেডলি-সঙ্গীকে টানা জেরা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর হামলার ছক কষার অভিযোগে ডেভিড হেডলির সঙ্গী রাজারাম রেগেকে গ্রেপ্তার করে পুলিশ।
Posted: 11:45 PM Apr 29, 2024Updated: 08:33 AM Apr 30, 2024

অর্ণব আইচ: কলকাতায় আসার আগে দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরুর মতো বিভিন্ন শহরে গিয়েছিল রাজারাম রেগে। এবার তার তদন্তের প্রয়োজন। আদালতে এমনই দাবি সরকারি আইনজীবীর। মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ থেকে রাজারাম সম্পর্কে তথ‌্য চেয়েছে কলকাতা পুলিশ। উল্লেখ্য, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের উপর হামলার ছক কষার অভিযোগে ২০০৮ সালে মুম্বই হামলার অন‌্যতম অভিযুক্ত ডেভিড হেডলির সঙ্গী তথা ষড়যন্ত্রকারী রাজারাম রেগেকে মুম্বই থেকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ।

Advertisement

সোমবার রাজারামকে ব‌্যাঙ্কশাল আদালতে তোলা হলে তার আইনজীবী জামিনের আবেদন জানান। জামিনের বিরোধিতা করে ফের রাজারাম রেগেকে পুলিশ হেফাজতে রাখার আবেদন জানান সরকারি আইনজীবী অভিজিৎ চট্টোপাধ‌্যায় ও সোমা বিশ্বাস। দুপক্ষের বক্তব‌্য শুনে রাজারামকে ৫ মে পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

[আরও পড়ুন: মনোনয়ন বাতিল মহম্মদ সেলিমের! তবু হেলদোল নেই বামেদের, কেন জানেন?]

এদিন রাজারামের আইনজীবী তার জামিনের আবেদন করে জানান, সাংসদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাজারাম। তার বিরুদ্ধে যে ধারা প্রয়োগ করা হয়েছে, তা প্রযোজ‌্য নয়। সরকারি আইনজীবী অভিজিৎ চট্টোপাধ‌্যায় জানান, রাজারাম কলকাতা এসে বিভিন্ন জায়গায় ঘুরে বিশেষ কিছু ব‌্যক্তি সম্পর্কে খোঁজখবর নেয়। সে মুম্বইয়ের বাসিন্দা ও ব‌্যবসায়ী। এত খোঁজখবরে তার কী প্রয়োজন?

জানা গিয়েছে, তার প্রচুর টাকা লেনদেন হয়েছে। তার তদন্ত চলছে। কলকাতায় আসার আগে দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরু, ছত্তিশগড়ে গিয়েছিল। এর কারণ জানতে তাকে জেরার প্রয়োজন। এখানে সে কিছু ছবিও তুলে মুছে দেয়। কিন্তু মোছার আগে অন‌্য কাউকে ছবিগুলি পাঠিয়েছিল কি না, তা জানতে ধৃতকে জেরা করতে হবে। সরকারি আইনজীবী সোমা বিশ্বাস আদালতে জানান, রাজারাম রেগেকে মুম্বই থেকে গ্রেপ্তার করা হয়েছে। কলকাতায় যে হোটেলে সে উঠেছিল, তার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়। তার জঙ্গি যোগ রয়েছে। মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ থেকে রাজারাম সম্পর্কে তথ‌্য চাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: বাতিল হবে সংরক্ষণ! অমিত শাহের ভাইরাল ভিডিও ঘিরে তুমুল বিতর্ক, FIR দিল্লি পুলিশের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতায় আসার আগে দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরুর মতো বিভিন্ন শহরে গিয়েছিল রাজারাম রেগে।
  • মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ থেকে রাজারাম সম্পর্কে তথ‌্য চেয়েছে কলকাতা পুলিশ।
Advertisement