shono
Advertisement

Breaking News

‘নেতারা গরু-ছাগল নয়, আটকে রাখব কী করে?’, বিধায়কদের লাগাতার দলত্যাগ নিয়ে আক্ষেপ দিলীপের

'মুকুল রায় দলত্যাগ করতে পারলে সবাই যেতে পারেন', মন্তব্য দিলীপের।
Posted: 12:48 PM Sep 05, 2021Updated: 01:08 PM Sep 05, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের নির্বাচনে (West Bengal Assembly Elections) জয়ী হতে না পারলেও নিজেদের পায়ের নিচের মাটি যে শক্ত করতে পেরেছিল বিজেপি, তা বলার অপেক্ষা রাখে না। প্রধান বিরোধী দলের জায়গায় উঠে এসেছিল গেরুয়া শিবির। রাজ্যে তাদের ৭৭ জন প্রার্থী জয়ী হয়েছিলেন। কিন্তু, কয়েক মাসের মধ্যেই সেই সংখ্যাটা দাঁড়িয়েছে ৭১-এ। যা নিয়ে এবার মুখ খুললেন রাজ্য বিজেপির সভাপতি।

Advertisement

ঠিক কী বললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)? তাঁর কথায়, ”দলবদল এখন ফ্যাশনে পরিণত হয়েছে। কেউ তো গরু-ছাগল নয় যে জোর করে আটকে রাখব।” তাঁর সাফ কথা, কেউ যেতে চাইলে যেতেই পারেন। দিলীপ ঘোষের কথায়, “মুকুল রায় যদি যেতে পারেন তাহলে অন্য যে কেউ যেতে পারেন।”

[আরও পড়ুন: Teachers’ Day: ‘পার্শ্বশিক্ষকদের উপর অবিচার বন্ধের সময় এসেছে’, রাজ্য সরকারকে খোঁচা ধনকড়ের]

এদিন কিছুটা আক্ষেপের সুরেই বিজেপি সাংসদ বলেন, রাজনীতিতে পাল্লা ভারী যেদিকে থাকে সেদিকেই লোক যায়। তৃণমূল ত্যাগীদের গুরুত্ব দিয়ে প্রার্থী করা যে দলের অন্দরেই ভাঙন ধরিয়েছিল, ইঙ্গিতে এদিন তাও বুঝিয়েছেন দিলীপ। তবে লড়াই চালিয়ে যেতে প্রস্তুত বলেই জানান তিনি।

একুশের বিধানসভা নির্বাচনে বাংলা দখলের মরিয়া চেষ্টা চালিয়েছিল গেরুয়া শিবির। দাবি করেছিল, ২০০টি আসন পাবেন তারা। যদিও ফল প্রকাশের পর দেখা যায়, ৭৭ টি আসনে জয় পেয়েছে বিজেপি। তবে নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার বিধায়ক পদ গ্রহণ না করায় বাংলায় বিজেপি বিধায়কের সংখ্যা দাঁড়িয়েছিল ৭৫-এ। তারপর দল ছেড়েছেন মুকুল রায়, বিষ্ণুপুরের তন্ময় ঘোষ, বাগদার বিশ্বজিৎ দাস, কালিয়াগঞ্জের সৌমেন রায়। উল্লেখ্য, আরও একাধিক বিজেপি বিধায়ক ঘাসফুল শিবিরে যোগ দিতে পারেন বলেই দাবি তৃণমূলের।

[আরও পড়ুন: রাজ্যে নতুন বিনিয়োগ আনার লক্ষ্যে আমেরিকায় যেতে পারেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement