Advertisement

রাজ্যে বিনামূল্যে ভ্যাকসিন নিয়েও রাজনৈতিক তরজা, মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির

02:18 PM Jan 10, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম পর্যায়ে করোনা যোদ্ধা এবং পরে রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন (Vaccine) দেওয়া হবে বলে চিঠিতে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই বিরোধিতায় সরব বিজেপি। কেন্দ্র ভ্যাকসিন দিলেও মুখ্যমন্ত্রী আদতে মিথ্যে ঘোষণা করে চলেছেন বলেই টুইটে দাবি বাংলায় বিজেপির সহকারী পর্যবেক্ষক অমিত মালব্যর।

Advertisement

এখনও পুরোপুরি করোনা (Coronavirus) সংক্রমণ বাগে আনা সম্ভব হয়নি। বিপদের আশঙ্কাকে সাথী করেই বাধ্য হয়ে বাড়ি থেকে বেরতে হচ্ছে সকলকে। এই পরিস্থিতিতে কবে টিকা আসবে, তা নিয়ে বিস্তর ভাবনাচিন্তা চলছিল সব মহলেই। তবে জানা গিয়েছে, প্রতীক্ষার অবসান ঘটবে আগামী ১৬ জানুয়ারি। ওইদিনই দেশজুড়ে শুরু হবে করোনার টিকাকরণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে এ নিয়ে সোমবার বৈঠকও রয়েছে মুখ্যমন্ত্রীদের। তার আগে বাংলার মুখ্যমন্ত্রী করোনা যোদ্ধাদের চিঠি লিখেছেন। ওই চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেছেন, প্রথমে প্রথম সারির করোনা যোদ্ধাদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে এবং পরে রাজ্যের প্রত্যেকের জন্য বিনামূল্যে টিকাকরণের ব্যবস্থা করা হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) এই আশ্বাসকে হাতিয়ার করেই আসরে নেমেছে বিরোধী বিজেপি। টুইটে রাজ্য সরকারকে খোঁচা দিয়েছেন বাংলায় বিজেপির (BJP) সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য (Amit Malviya)। তিনি টুইটে লেখেন, “রাজ্য সরকার প্রথম সারির কোভিড যোদ্ধাদের বিনামূল্যে টিকাকরণের বন্দোবস্ত করেছেন, মুখ্যমন্ত্রীর এই দাবি সম্পূর্ণ ভুল। তৃণমূল কর্মী-সমর্থকরা বিভিন্ন প্রান্তে পোস্টার টাঙানোর জন্য ব্যস্ত হয়ে পড়েছেন। তাতে লেখা রয়েছে, রাজ্যবাসীর জন্য বিনামূল্যে টিকাকরণের বন্দোবস্ত করেছেন দিদি। নির্লজ্জতার কোনও সীমা নেই।”

[আরও পড়ুন: ‘‌স্বাস্থ্যসাথী’‌র জন্য এবার পৃথক ডেস্ক, বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে বৈঠক মুখ্যসচিবের]

কেন্দ্র সরকারই বিনামূল্যে প্রথম সারির কোভিড যোদ্ধাদের জন্য টিকাকরণের ব্যবস্থা করেছে বলেও টুইটে দাবি বিজেপি নেতার।

করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার কার্যত ‘ব্যর্থ’ বলে বারবার দাবি করেছে বিরোধীরা। স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে একাধিকবার সুর চড়িয়েছেন তাঁরা। এবার টিকাকরণ নিয়েও শুরু শাসক-বিরোধী কাদা ছোড়াছুড়ি। 

[আরও পড়ুন: দেড় মাসেই দু’কোটি মানুষের ‘দুয়ারে সরকার’! সময়ের আগে লক্ষ্যপূরণে উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী]

Advertisement
Next