shono
Advertisement
BJP

কথা রাখলেন মোদি, চাকরিহারাদের আইনি সহায়তা দিতে চলতি সপ্তাহেই পোর্টাল চালু বিজেপির

শিক্ষক ও শিক্ষা কর্মীদের পাশে থাকার জন্য লিগ্যাল সেল গঠন করল বঙ্গ বিজেপি। তাতে রয়েছেন ৬ আইনজীবী।
Posted: 04:57 PM May 05, 2024Updated: 04:57 PM May 05, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দিন কয়েক আগে যোগ্য চাকরিহারাদের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ঘোষণা মতোই শিক্ষক ও শিক্ষা কর্মীদের পাশে থাকার জন্য লিগ্যাল সেল গঠন করল বঙ্গ বিজেপি। তাতে রয়েছেন ৬ আইনজীবী।

Advertisement

বিজেপি সূত্রে খবর, চাকরিহারাদের আইনি সহায়তা দিতে যে ছয় সদস্যকে নিয়ে লিগ্যাল সেল তৈরি হয়েছে, তাঁরা হলেন আইনজীবী লোকনাথ চট্টোপাধ্যায়, সহস্রাংশু ভট্টাচার্য, সুকান্ত চক্রবর্তী, তিলক মিত্র, কৌস্তুভ দাস ও রাহুল সরকার। যোগ্য চাকরিহারাদের জন্য আগামী বুধবার থেকে একটি পোর্টাল খোলা হচ্ছে। প্রয়োজনে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে গেরুয়া শিবির। এ বিষয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানান, "বিজেপির যে লিগ্যাল সেল রয়েছে তার পক্ষ থেকে ছয় সদস্যের দল গঠন করা হয়েছে। বুধবার থেকে চালু হওয়া পোর্টালে যে পরীক্ষার্থীরা নিয়োগ পেয়েছিলেন, কিন্তু চাকরি চলে গিয়েছে তাঁরা তাঁদের নাম রেজিস্ট্রার করতে পারবেন। হাই কোর্ট ও সুপ্রিম কোর্টে গিয়ে আইনি সহায়তা ও আর্থিক খরচও বহন করা হবে।"

[আরও পড়ুন: আচমকা ‘বেঁচে’ উঠল মৃত কিশোর! কাটোয়া হাসপাতালে ধুন্ধুমার]

উল্লেখ্য, হাই কোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশে ২০১৬ সালের প্যানেলের প্রায় ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মী চাকরি হারিয়েছেন। যার প্রতিবাদে শীর্ষ আদালতে গিয়েছে রাজ্য, এসএসসি ও মধ্যশিক্ষা পর্ষদ। দিনকয়েক আগে রাজ্যে ভোট প্রচারে এসে চাকরিহারাদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়ে লিগ্যাল সেলের কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। মোদির সেই নির্দেশ মতই বুধবার থেকে বঙ্গ বিজেপি যোগ্য চাকরি হারাদের পাশে থাকার জন্য চালু করছে লিগ্যাল সেল।

[আরও পড়ুন: ‘লজ্জা হওয়া উচিত’, শ্লীলতাহানি ইস্যুতে রাজ্যপালকে CCTV ফুটেজ চ্যালেঞ্জ অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিন কয়েক আগে যোগ্য চাকরিহারাদের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • ঘোষণা মতোই শিক্ষক ও শিক্ষা কর্মীদের পাশে থাকার জন্য লিগ্যাল সেল গঠন করল বঙ্গ বিজেপি।
  • তাতে রয়েছেন ৬ আইনজীবী।
Advertisement