shono
Advertisement

পুলিশি বাধা উপেক্ষা করে হাওড়া যাওয়ার পথে গ্রেপ্তার সুকান্ত মজুমদার, উত্তপ্ত বিদ্যাসাগর সেতু

হাওড়া পরিস্থিতি নিয়ে নবান্নে জরুরি বৈঠকে মুখ্যসচিব।
Posted: 03:33 PM Jun 11, 2022Updated: 04:09 PM Jun 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশি বাধা উপেক্ষা করে রাস্তায় বেরনোর অভিযোগে গ্রেপ্তার করা হল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Mazumder)। শনিবার অশান্ত হাওড়ার পরিস্থিতি দেখতে যাচ্ছিলেন তিনি। সেখানে যেতে তাঁকে আগেও বাধা দেওয়া হয়েছিল পুলিশের তরফে। কিন্তু সমস্ত নিষেধাজ্ঞা উড়িয়ে হাওড়ার পথে যেতে গেলেই দ্বিতীয় হুগলি সেতুর উপর টোল প্লাজার কাছে তাঁকে পুলিশ গ্রেপ্তার করে। প্রিজন ভ্যানে তুলে বিজেপি (BJP) রাজ্য সভাপতিকে নিয়ে আসা হল লালবাজারে। এদিকে, হাওড়ার পরিস্থিতি আরও উত্তপ্ত হতে থাকায় জরুরি বৈঠকে বসেন স্বরাষ্ট্র সচিব। সূত্রের খবর, নবান্নে এই বৈঠকে রয়েছেন মুখ্যসচিব, এডিজি – আইনশৃঙ্খলা।

Advertisement

হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেতানেত্রীদের বিতর্কিত মন্তব্যের জেরে শনিবারও উত্তপ্ত হয়ে ওঠে হাওড়া (Howrah)। উলুবেড়িয়ার মনসাতলায় অগ্নিদগ্ধ বিজেপি কার্যালয় পরিদর্শনে যান বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। পথেই আটকানো হয় আরেক বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। তবে সেসব বাধা পেরিয়ে প্রিয়াঙ্কা পাঁচলায় পৌঁছে যান। পুলিশি নিরাপত্তার জেরে নিউটাউনের বাড়ি থেকে প্রথমে বেরতেই পারেননি বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তবে পরে তিনি জোর করেই বেরিয়ে বিদ্যাসাগর সেতু পর্যন্ত পৌঁছন। আর সেখানেই তাঁকে গ্রেপ্তার করা হয়।  পরে লালবাজারে গিয়ে প্রতিবাদে শামিল অগ্নিমিত্রা পল। ডিসি, সেন্ট্রালের অফিসের সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। 

এদিকে, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের গ্রেপ্তারি এবং সামগ্রিক ইস্যুতে টুইট করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে মুখ্যমন্ত্রীকে বিঁধেছেন তিনি। মুখ্যমন্ত্রীর কাছে তিনি দাবি তোলেন, কঠোর ব্যবস্থা নিন। রবিবার অশান্ত হাওড়ায় যেতে পারেন শুভেন্দু। 

 

[আরও পডুন: দক্ষিণবঙ্গে কবে ঢুকবে বর্ষা? জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস]

হাওড়ার পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হয়ে ওঠায় এদিন ফের টুইটে অশান্তকারীদের হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) টুইটে রাজ্য প্রশাসনের সমালোচনা করেছেন। আইনভঙ্গকারীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথা বলেন তিনি। 

[আরও পডুন: বিশ্বের সেরা দশে টিকিয়াপাড়ার স্কুল, টুইটারে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement