shono
Advertisement

বঙ্গ বিজেপি নিয়ে কড়া পদক্ষেপ দিল্লির, অমিতাভ চক্রবর্তীর ডেপুটি হিসেবে এলেন গোয়ার নেতা

এই মুহূর্তে বিজেপি সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী।
Posted: 03:11 PM Jul 21, 2022Updated: 03:17 PM Jul 21, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বঙ্গ বিজেপির উপর এবার দিল্লির কোপ। সুকান্ত, শুভেন্দু, অমিতাভ শিবিরের ডানা ছাঁটল কেন্দ্রীয় নেতৃত্ব। এখানকার সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর ডেপুটি হিসেবে নিয়ে আসা হল গোয়ার নেতা সতীশ ধন্দকে (Satish Dhond)। রাজ্য বিজেপির (BJP)নতুন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন সতীশ ধন্দ। এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। পশ্চিমবঙ্গ ছাড়াও বেশ কয়েকটি রাজ্যের সংগঠনে বদল করা হয়েছে।

Advertisement

সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, অমিতাভ চক্রবর্তী শিবিরের সঙ্গে দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়দের দূরত্ব নতুন নয়। এখানে আদি বনাম নব্য বিজেপির চিরাচরিত সংঘাত। নানা কর্মসূচিতে এক শিবির উপস্থিত থাকে তো, অন্যরা থাকে না। এই সমস্যা সমাধানে একাধিকবার দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব বার্তা দিয়েছিলেন মুরলিধর সেন লেনকে। কিন্তু সেভাবে সুরাহা হয়নি। এবার সেই দ্বন্দ্ব ঘোচাতে বঙ্গ বিজেপি সংগঠন নিয়ে কড়া পদক্ষেপ নিলেন জে পি নাড্ডা। অমিতাভ চক্রবর্তীর (Amitava Chakroborty) সঙ্গে এবার থেকে বাংলায় সংগঠনের দায়িত্ব সামলাবেন গোয়ার সতীশ ধন্দ।

[আরও পডুন: সম্প্রীতির অনন্য নজির নদিয়ায়! মুসলিম প্রতিবেশীদের কাঁধে চেপে শেষযাত্রায় হিন্দু যুবক]

সতীশ গোয়া বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) পদে ছিলেন। এবার গোয়ার পাশাপাশি বাংলার যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) হলেন তিনি। রাজ্যের কাউকে এই দায়িত্ব না দিয়ে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব গোয়া (Goa) থেকে সতীশ ধন্দকে এনে বসলেন বঙ্গ বিজেপির সংগঠনের দায়িত্বে। দলের গোষ্ঠী কোন্দল ও দলে অমিতাভ-শুভেন্দুদের একাধিপত্য কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। এবার সতীশ ধন্দের সঙ্গে হাতে হাতে মিলিয়ে কাজ করতে হবে অমিতাভ চক্রবর্তীকে। পশ্চিমবঙ্গ ছাড়াও মধ্যপ্রদেশ, পাঞ্জাব ও কর্ণাটকে বিজেপির কয়েকটি পদেও রদবদল করেছেন জে পি নাড্ডা।

[আরও পডুন: সুন্দরবনে বেড়াতে যাওয়াই কাল, গোমর নদীতে নৌকা থেকে নিখোঁজ পর্যটক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement