shono
Advertisement

উপনির্বাচনের আগে ধূপগুড়ি মহকুমা ঘোষণার আশ্বাস, অভিষেককে নিয়ে কমিশনে নালিশ BJP-র

রাজ্য বিজেপির তরফে কমিশনে অভিযোগ জানান শিশির বাজোরিয়া।
Posted: 04:34 PM Sep 03, 2023Updated: 04:44 PM Sep 03, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ধূপগুড়ি উপনির্বাচনের (Dhupguri By-Election) প্রচারে গিয়ে পৃথক মহকুমা নিয়ে জনতার আবেদনের ভিত্তিতে প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তা আদর্শ আচরণবিধি (MCC) লঙ্ঘন বলে অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনে লিখিত নালিশ জানালেন বিজেপি নেতা শিশির বাজোরিয়া। রবিবার তিনি নির্বাচন কমিশনে এই মর্মে চিঠি পাঠিয়েছেন। আবেদন, দ্রুত তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হোক।

Advertisement

MCC Violation by TMC Sep_03

আগামী ৫ সেপ্টেম্বর, মঙ্গলবার ধূপগুড়িতে উপনির্বাচন। এখানকার বিজেপি (BJP) বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুতে উপনির্বাচন হচ্ছে। উপনির্বাচনের প্রচারে শনিবার ধূপগুড়িতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সভামঞ্চে তাঁর বক্তৃতার মাঝেই উপস্থিত জনতা সমস্বরে আবেদন জানান, ধূপগুড়িকে আলাদা মহকুমা করতে হবে। তা শুনে অভিষেক জানতে চান, সকলেই কি তাই চান? সকলেই জানান, আলাদা মহকুমাই তাঁদের একমাত্র দাবি। এরপরই অভিষেক বলেন, “আমি কথা দিয়ে কথা রাখি। আমি কথা রাখার ছেলে। আমি দাবি শুনে বলতে পারতাম, মহকুমা হবে, মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করব। কিন্তু আমি নিজের কাঁধে দায়িত্ব নিচ্ছি। এখন থেকে সবুজ আবির খেলতে শুরু করুন। ৩১ ডিসেম্বরের আগে ধূপগুড়ি আলাদা মহকুমা হবে। কথা দিয়ে গেলাম।”

[আরও পড়ুন: না জানিয়ে ট্রাক্টর বিক্রি করে দেওয়ায় অশান্তি! রাস্তায় শ্বশুরকে গুলি ঘরজামাইয়ের]

কিন্তু প্রচারে গিয়ে এমন প্রতিশ্রুতি কীভাবে? এই প্রশ্ন তুলে বিজেপি নেতা শিশির বাজোরিয়া রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি পাঠালেন। রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনারকে (State Election Commission) লেখা চিঠিতে তিনি রাজ্য বিজেপির তরফে অভিযোগ তুলেছেন, এটা আদর্শ আচরণবিধি লঙ্ঘন। কমিশন এ বিষয়ে ব্যবস্থা নিক। এ নিয়ে তৃণমূলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: ধূপগুড়ি উপনির্বাচনের ৪৮ ঘণ্টা আগে জোর ধাক্কা, বিজেপিতে যোগ প্রাক্তন তৃণমূল বিধায়কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement