shono
Advertisement

BNCCI-এর প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডঃ অর্পণ মিত্র, বড় পদে দেবাশিস দত্ত

কোভিড বাধাকে উপেক্ষা করে এগিয়ে যেতে চায় BNCCI।
Posted: 11:06 AM Dec 30, 2021Updated: 11:06 AM Dec 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: Bengal National Chamber of Commerce & Industry অর্থাৎ বিএনসিসিআইয়ের নয়া প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডঃ অর্পণ দত্ত। সংস্থার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন দেবাশিস মিত্র। ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন শ্রী অশোক কুমার বণিক।

Advertisement

বুধবার নিউটাউনে ট্রেড ফেয়ার অডিটোরিয়ামে আয়োজিত হয় দেশের সবচেয়ে পুরনো দেশীয় বণিকসভা BNCCI-এর ১৩৪তম বার্ষিক সাধারণ সভা। সেখানেই পদাধিকারীদের নির্বাচন হয়। সংস্থার সভ্য সদস্যদের সম্মতিক্রমে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিল্পদ্যোগী ডঃ অর্পণ মিত্র (Dr Arpan Mitra)। দেবাশিস দত্ত (Debashis Dutta) নির্বাচিত হয়েছেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। সংস্থার কোষাধ্যক্ষ হিসাবে বাছা হয়েছে মদন মোহন মাইতিকে।

[আরও পড়ুন: কাশ্মীরে জঙ্গিদমনে বড় সাফল্য, এনকাউন্টারে খতম দুই পাকিস্তানি-সহ ৬ জেহাদি]

আসলে, নিয়ম অনুযায়ী এপ্রিল মাসেই BNCCI-এর এই বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা ছিল। কিন্তু সেসময় দেশজুড়ে করোনার প্রকোপ এবং সরকারের বিভিন্ন নিষেধাজ্ঞার জন্য বার্ষিক সাধারণ সভার আয়োজন করতে পারেনি সবচেয়ে পুরনো দেশীয় বণিকসভা। সবার উপস্থিতিতে বৈঠক সম্ভব না হলেও বণিকসভার সদস্যরা এই ক’মাসে বেশ কয়েকবার ভারচুয়ালি নিজেদের মধ্যে আলোচনা করেন। ঠিক হয়, যতদিন বা নতুন কমিটি গড়া হচ্ছে, ততদিন সংস্থার কাজ চালাবেন বিদায়ী কার্যকরী কমিটির সদস্যরাই। বুধবার সব বাধা পেরিয়ে নতুন কমিটি গঠন হয়ে গেল সংস্থার।

[আরও পড়ুন: নববর্ষের শুভেচ্ছা জানিয়ে পড়ুয়াদের গ্রিটিংস কার্ড মুখ্যমন্ত্রীর, নতুন বছরে পালিত হবে ‘স্টুডেন্টস উইক’]

প্রসঙ্গত, দিন কয়েক আগেই শহরের বুকে ট্রেড ফেয়ারের আয়োজন করেছে BNCCI। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের দুই মন্ত্রী মলয় ঘটক, সুজিত বসু, প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ, বিশিষ্ট সাংবাদিক গৌতম ভট্টাচার্য প্রমুখ। বিশ্বজুড়ে কোভিডের (COVID-19) থাবায় রুগ্ন হয়েছে বেশ কিছু শিল্প। ইতিমধ্যেই মানুষ একাধিকবার অনিশ্চয়তার সম্মুখীন হয়েছে। কোভিড পরিস্থিতি ব্যবসায়িক প্রক্রিয়াতেও পরিবর্তন এনেছে। তবে এই সংকটজনক পরিস্থিতি মোকাবিলা করেই আগামী দিনে এগিয়ে যেতে চায় BNCCI। নয়া এক্সিকিউটিভ কমিটির সদস্যরাও সেই অঙ্গীকার করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement