shono
Advertisement
Bomb Threat

কলকাতা বিমানবন্দরের পর এবার নিশানায় রাজভবন! নাশকতার হুমকি দিয়ে পাঠানো হল মেল

Published By: Sucheta SenguptaPosted: 04:47 PM Apr 30, 2024Updated: 05:52 PM Apr 30, 2024

অর্ণব আইচ ও সুদীপ রায়চৌধুরী: কলকাতা বিমানবন্দরের পর এবার নিশানায় রাজভবন! নাশকতার হুমকি দিয়ে এবার রাজভবন-সহ একাধিক জায়গায় পাঠানো হল হুমকি মেল। সূত্রের খবর, আগামী ২ মে প্রধানমন্ত্রী মোদি রাজ্যে আসছেন। রাত্রিযাপন করার কথা রাজভবনে। তার আগে এধরনের হুমকি মেল চিন্তা বাড়িয়েছে। মেল পাঠানো হয়েছে নবান্ন, ভারতীয় জাদুঘরেও। এই সমস্ত জায়গায় নাশকতা হবে বলে হুমকি দিয়ে ইমেল পাঠানো হয়েছে বলে খবর।  মেলগুলি পাওয়ামাত্র তদন্তে নামল লালবাজারের গোয়েন্দা শাখা। মেলগুলি কোথা থেকে পাঠানো হয়েছে, আইপি অ্যাড্রেস খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। 

Advertisement

গত সপ্তাহে তিনদিনের মধ্যেই দুবার দমদম বিমানবন্দরে (Dum Dum Airport) বোমাতঙ্ক ছড়িয়ে ইমেল পাঠানো হয়েছিল। যদিও চিরুনি তল্লাশিতে কিছুই মেলেনি। তারও আগে কলকাতার নামী স্কুলগুলিতেও বোমাতঙ্ক (Bomb Threat) ছড়িয়েছিল। তার তদন্তে জানা গিয়েছে, মেলগুলি ভুয়ো ছিল। আর মঙ্গলবার রাজভবন, নবান্ন, জাদুঘর ছাড়াও হুমকি মেল পাঠানো হল রাষ্ট্রপতির সচিবকে।  শুধু এসব জায়গাই নয়,  একাধিক সরকারি দপ্তরে হুমকি মেল পাঠানো হয়েছে। এছাড়া বিহার ও দিল্লির আধিকারিকরাও পেয়েছেন এমন মেল। প্রেরক কে, সব খতিয়ে দেখছে পুলিশ। তবে প্রাথমিকভাবে লালবাজারের অন্দরের খবর, মেলগুলি ভুয়ো।

[আরও পডুন: ‘চাকরি খাচ্ছেন আপনি’, প্রাইমারি টেট মামলার শুনানিতে বিকাশরঞ্জনকে ঘিরে তুমুল বিক্ষোভ]

লালবাজার সূত্রের খবর, মেলের বয়ান খানিকটা এরকম - আমরা একটি জঙ্গিগোষ্ঠী, নাম টেররাইজার্স ১১১। আমরা আপনাদের বাসভবনের ভিতরে বিস্ফোরক মোতায়েন করেছি। মানুষের মৃত্যু নিশ্চিত করেছি আমরা। রক্তস্রোতই অন্তিম দশা। বিদায়।'' উল্লেখ্য, কলকাতার স্কুলগুলিতেও এই মর্মেই মেল পাঠানো হয়েছিল। পুলিশ সেবার সবদিক খতিয়ে দেখে জানায়, মেলগুলি ভুয়ো। চিন্তার কিছু নেই। এবারের মেলগুলিও সেই একই বলে মনে করা হচ্ছে। তবে সতর্কতাও অবলম্বন করা হয়েছে। রাজভবন, নবান্নের মতো হাই সিকিউরিটি জোনের নিরাপত্তা বাড়ানো হয়েছে। আরও চিন্তা বেড়েছে মোদির (PM Modi) রাজভবনে থাকার বিষয়টি ঘিরে। যদিও দিল্লি থেকে প্রধানমন্ত্রীর দপ্তর এখনই সেই সূচি নিশ্চিত করেনি। 

[আরও পডুন: লন্ডনের রাজপথে তরোয়াল নিয়ে তাণ্ডব আততায়ীর! জখম বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজভবন, নবান্নে নাশকতার হুমকি দিয়ে পাঠানো হল।
  • সূত্রের খবর, আগামী ২ মে রাজ্যে এসে রাজভবনে রাত্রিযাপনের কথা প্রধানমন্ত্রী মোদির।
  • তার আগে হুমকি মেল নিয়ে চিন্তা বাড়ল। আইপি অ্যাড্রেস খতিয়ে দেখে তদন্তে নামল লালবাজার।
Advertisement