shono
Advertisement

গুরুতর অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, শ্বাসকষ্ট নিয়ে ভরতি হাসপাতালে

শরীরে অক্সিজেন লেভেলও অনেকটাই কম।
Posted: 02:44 PM Dec 09, 2020Updated: 03:33 PM Dec 09, 2020

বুদ্ধদেব সেনগুপ্ত ও অভিরূপ দাস: গুরুতর অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)।  তীব্র শ্বাসকষ্ট থাকায় বুধবার দুপুরে তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। শরীরে অক্সিজেন লেভেলও অনেকটাই কম রয়েছে বলে খবর। 

Advertisement

গত কয়েক দিন ধরেই অসুস্থ এই বাম নেতা। তীব্র শ্বাসকষ্ট রয়েছে তাঁর। বাড়িতেই ছিলেন তিনি। হঠাৎই বুধবার সকাল থেকে শারীরিক অবস্থা আরও খারাপ হতে শুরু করে। এরপরই দলীয় স্তরে আলোচনা করে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, বুদ্ধবাবুর শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটাই কম। ৭০-এর নিচে নেমে গিয়েছে অক্সিজেনের মাত্রা। বেসরকারি হাসপাতালের ফ্লু ক্লিনিকে তাঁর চিকিৎসা চলছে। 

হাসপাতাল সূত্রে খবর, জ্বর রয়েছে বুদ্ধবাবুর। আরটিপিসিআর পদ্ধতিতে কোভিড পরীক্ষা করা হয়েছে। সেই রিপোর্ট দ্রুত আনার ব্যবস্থা করা হচ্ছে। তাঁর শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখতে ফুসফুস বিশেষজ্ঞ কৌশিক চক্রবর্তীর নেতৃত্বে চার সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। আপাতত তাঁর লাঙ ফাংশন পরীক্ষা করা হবে। পরে ইসিজি করা হতে পারে।   

[আরও পড়ুন : ২ দিনের সফরে রাজ্যে জেপি নাড্ডা, একাধিক কর্মসূচি মুখ্যমন্ত্রীর কেন্দ্র ভবানীপুরে]

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই কার্যত ঘরবন্দি একসময়ের দাপুটে এই বাম নেতা। শ্বাসপ্রশ্বাসের সমস্যার ভুগছেন। এ নিয়ে ২০১৯ সালে একবার হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। কিন্তু সামান্য সুস্থ হয়ে ওঠার পরই তিনি হাসপাতাল থেকে রীতিমতো মুচলেকা দিয়ে বাড়ি চলে এসেছিলেন। তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, কোনওদিনই বেশিদিন হাসপতালে থাকতে চান না বুদ্ধবাবু। কারণ, তাঁর জন্য দলের বেশি টাকা খরচ হোক তা তিনি চান না। একসময় তিনি প্রকাশ্যে জানিয়েছিলেন, তিনি বেশিদিন হাসপাতালে থাকলে বাকি রোগীদের সমস্যা হতে পারে। এটা তিনি মেনে নিতে পারেন না।

[আরও পড়ুন : OMG! অস্ত্রোপচার করে তলপেট থেকে ‘সেদ্ধ ডিম’ বের হল আরজি কর হাসপাতালে!]

এদিকে এদিন তাঁর শারীরিক অসুস্থতার কথা প্রকাশ্যে আসতেই  তাঁর আরোগ্য কামনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন অনুরাগীরা। উল্লেখ্য, তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর নিতে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িয়ে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement