shono
Advertisement

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি বুদ্ধদেব ভট্টাচার্য, অবস্থা আশঙ্কাজনক

অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ The post শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি বুদ্ধদেব ভট্টাচার্য, অবস্থা আশঙ্কাজনক appeared first on Sangbad Pratidin.
Posted: 09:11 PM Sep 06, 2019Updated: 03:43 PM Sep 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শুক্রবার রাত ৮টা ৩৫ মিনিট নাগাদ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া রয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। 

Advertisement

বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফুসফুসে সংক্রমণ কয়েকদিন আগেই ধরা পড়ে তাঁর। এদিন সেই নিয়েই সমস্যার সূত্রপাত হয় বলে খবর। শুক্রবার দুপুরে ঘরের মধ্যেই আচ্ছন্ন হয়ে পড়েন তিনি। প্রবল শ্বাসকষ্ট শুরু হওয়ায় তাঁর। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর রক্তচাপ স্বাভাবিকের থেকে অনেকটাই কম। ৫০/৭০-এ নেমে গিয়েছে তাঁর রক্তচাপ। উডল্যান্ডস হাসপাতালের আইসিসিইউতে ভরতি রয়েছেন তিনি। হাসপাতালে উপস্থিত রয়েছেন তাঁর স্ত্রী ও মেয়ে। খবর পাওয়া মাত্রই হাসপাতালে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৮টা ৫০ মিনিট নাগাদ হাসপাতালে পৌঁছন তিনি। এছাড়া হাসপাতালে পৌঁছেছেন সূর্যকান্ত মিশ্র, ফুয়াদ হালিম ও রবীন দেব। ইতিমধ্যেই সীতারাম ইয়েচুরি, প্রকাশ ও বৃন্দা কারাতের সঙ্গে সূর্যকান্তের কথা হয়েছে। এখনও পর্যন্ত খবর, সীতারাম ইয়েচুরি কলকাতায় আসার প্রস্তুতি শুরু করে দিয়েছেন। হাসপাতালে মোতায়েন রয়েছে পুলিশ। যাঁরা আসছেন, তাঁদের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকে খেয়াল রাখছে তারা।

চিকিৎসকরা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের দিকে নজর রাখতে তৈরি করা হবে মেডিক্যাল বোর্ড। ৫ জনকে নিয়ে এই বোর্ড তৈরি হবে। সেখানে থাকবেন কার্ডিওলজিস্ট ও মেডিসিন বিশেষজ্ঞরা। এখন তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন ক্রিটিকাল কেয়ার বিশেষজ্ঞরা। চিকিৎসকরা জানিয়েছেন, কয়েকটি পরীক্ষা করতে হবে বুদ্ধদেব ভট্টাচার্যের। তারপরই পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন তাঁরা। আপাতত চিকিৎসক কৌশিক চক্রবর্তীর তত্ত্বাবধানে রয়েছেন তিনি। রক্তে হিমোগ্লোবিন কমছে তাঁর। পরিস্থিতি আরও খারাপ হলে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে তাঁকে। যদিও মহম্মদ সেলিম বলেছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর অবস্থা স্থিতিশীল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছেন, বুদ্ধদেববাবুর অবস্থা আগের চেয়ে আপাতত অনেকটা ভাল।

The post শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি বুদ্ধদেব ভট্টাচার্য, অবস্থা আশঙ্কাজনক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement