shono
Advertisement

‘বড় ব্রিগেড হবে’, মীনাক্ষীদের হাত ধরে বার্তা বুদ্ধবাবুর

বুদ্ধবাবুর বার্তা পাঠ করা হবে সমাবেশে।
Posted: 09:29 AM Jan 07, 2024Updated: 09:29 AM Jan 07, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কয়েক ঘণ্টা পরেই বাম যুব সংগঠনের ব্রিগেড সমাবেশ। তার আগে শনিবার রাতে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে গিয়ে তাঁর বার্তা নিয়ে এল বাম যুব নেতৃত্ব। বুদ্ধদেবের বাড়ি থেকে বেরিয়ে ব্রিগেডের ‘ক্যাপ্টেন’ মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) বললেন, ‘‘উনি আমাদের হাত ধরে বলেছেন রবিবার ভালো ব্রিগেড হবে। বড় ব্রিগেড হবে।’’

Advertisement

ব্রিগেডে বুদ্ধবাবুর বার্তা পাওয়া যাবে। শুরু থেকেই আশাবাদী ছিল বাম যুব নেতৃত্ব। তবে সবটাই নির্ভর করছিল প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের উপর। শনিবার সন্ধ্যায় বাম যুব নেতৃত্বকে বুদ্ধদেবের পরিবারের তরফে জানানো হয়, বুদ্ধবাবুর শরীর ভালো আছে। তিনি বার্তা দিতে পারবেন। সাড়ে আটটা নাগাদ প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে যান ডিওয়াইএফআই (DYFI) রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, রাজ্য সম্পাদক মীনাক্ষী, পত্রিকা সম্পাদক কলতান দাশগুপ্ত। মীনাক্ষীদের হাতে বুদ্ধবাবুর বার্তা তুলে দেওয়া হয়েছে। আজ সমাবেশে বুদ্ধবাবুর সেই বার্তা পাঠ করা হবে।

[আরও পড়ুন: ইডির উপর হামলা ‘বোকামি’, সন্দেশখালির ঘটনায় বিরক্ত শতাব্দী]

বুদ্ধবাবু ডিওয়াইএফআইয়ের প্রতিষ্ঠাতা সম্পাদক। ১৯৬৭ সালে তৈরি সেই সংগঠনের অন্যতম স্থপতির বার্তা ব্রিগেডে নতুন মাত্রা যোগ করবে তাতে সংশয় নেই। বুদ্ধবাবু শেষবার ব্রিগেডে এসেছিলেন ২০১৯ সালে। তখনও অসুস্থতার জন্য মাত্র মিনিট ১৫ ছিলেন। ২০২১ সালের ব্রিগেডে তাঁর একটি অডিও বার্তা শোনানো হয়। এবার তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাই এবার অডিও বার্তাও শোনানো যায়নি। একটি লিখিত বার্তা শোনানো হবে।

[আরও পড়ুন: ১০ হাজার কোটি টাকার রেশন দুর্নীতি, ২ হাজার কোটি টাকা দুবাই পাচার, বিস্ফোরক ইডি]

লোকসভা ভোটের আগে যুব সংগঠনের ব‌্যানারে ডাকা ব্রিগেড সমাবেশ। ডিওয়াইএফআইয়ের এই সমাবেশের কয়েক ঘণ্টা আগেও আলিমুদ্দিনের অন্দরে ঘুরপাক খাচ্ছে দু’টি প্রশ্ন। এক, পার্টির যুব সংগঠনের ডাকা ব্রিগেড (Brigade Parade Ground) ভরবে তো? দুই, আশা মতো জনসমাগম যদি হয়ও, তার প্রতিফলন ভোটবাক্সে আসবে কি? ভোট কি বাড়বে? ভিড় নিয়ে সংশয় ছিল বলেই সম্ভবত বুদ্ধবাবুর বার্তাটা আরও মরিয়া হয়ে পেতে চাইছিল সিপিএম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement